ফাইল ছবি
ফাইল ছবি

বিডি নীয়ালা নিউজ(৪ঠা  আগস্ট ২০১৬ইং)-ডেস্ক রিপোর্টঃ প্রকল্প প্রণয়নে দেশের মানুষের স্বার্থ চিন্তা করতে হবে। শুধু অর্থ ব্যয়ের চিন্তা করা যাবে না। সরকারি কর্মকর্তাদের প্রতি এমন নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার তার নিজ কার্যালয়ে ২০১৬-১৭ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সাক্ষর অনুষ্ঠানে তিনি এ নির্দেশনা দেন।

প্রধানমন্ত্রী বলেন, প্রকল্প প্রণয়ন যেনো শুধু অর্থ ব্যয়ের চিন্তা থেকে না হয়। দেশের কতটুকু উন্নয়ন হবে, দেশের মানুষের কতটুকু কাজে লাগে তা চিন্তা করতে হবে। কষ্টার্জিত অর্থ যেনো অপব্যবহার না হয়।

তিনি বলেন, ‘সরকারি মাল দরিয়া মে ঢাল’- এ মানসিকতা থেকে আপনাদের বেরিয়ে আসতে হবে। জনগনকে বোঝাতে হবে সরকারি মাল মানে তা সবারই মাল। জনগনকে উন্নয়ন কাজে সম্পৃক্ত করতে হবে।

তিনি জানান, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করার সময় আমরা মধ্যম আয়ের দেশে পরিনত হব। এ লক্ষ্য রেখে আমরা কাজ করে যাচ্ছি। আমরা এই পথে অনেক দূর এগিয়ে গেছি। আমাদের লক্ষ্য রাখতে হবে এ পথচলা যেনো কোনোভাবেই থেমে না যায়।

শেখ হাসিনা বলেন, আমরা বড় আকারের বাজেট দিয়েছি। এর আগে এতো বড় বাজেট দেয়া হয়নি। এই বাজেট সঠিক কর্মপরিকল্পনা নিয়ে বাস্তবায়ন করতে হবে।

তিনি বলেন, সারা বিশ্বে মন্দা থাকা অবস্থায়ও আমরা প্রবৃদ্ধি ৬ শতাংশের ওপরে রাখতে সক্ষম হয়েছি। এটা নিয়ে অনেক রাষ্ট্রপ্রধানও আমার কাছে জানতে চেয়েছেন আমরা এটা কীভাবে করতে সক্ষম হলাম।

 

 

 

jugantor

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে