amir-hossain-amu

বিডি নীয়ালা নিউজ(১৮ই এপ্রিল১৬)-অনলাইন প্রতিবেদনঃ  শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু বলেছেন, দেশের প্রত্যেকটি চিনিকলকে স্বয়ংসম্পূর্ণ করা হবে। কোনো চিনিকলই লোকসানে থাকবে না। তবে এজন্য শ্রমিক-কর্মচারী ও আখচাষিদের আন্তরিক হতে হবে।

রোববার (১৭ এপ্রিল) সন্ধ্যায় ফরিদপুরের মধুখালীতে ফরিদপুর চিনিকলের আখচাষি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন,বর্তমান সরকার কৃষিতে ভর্তুকি দিয়ে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছে। পাটকল ও চিনিকলগুলোকে প্রণোদনাসহ নতুন নতুন প্রকল্প চালু করে লোকসান থেকে লাভজনক করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।
ফরিদপুর চিনিকলকে লাভজনক করতে আখ মাড়াইয়ের পাশাপাশি বায়োগ্যাস ও জৈব সার উৎপাদন প্রকল্প চালুর উদ্যোগ নেওয়া হবে।

বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান এ কে এম দেলোয়ার হোসেনের সভাপতিত্বে ফরিদপুর চিনিকল উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এ সমাবেশে বিশেষ অতিথি ছিলেন ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মো. আব্দুর রহমান।

সমাবেশে আরো বক্তব্য দেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, মধুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মির্জা মনিরুজ্জামান বাচ্চু, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য মনোজ কুমার সাহা, আখচাষি ফেডারেশনের সাধারণ সম্পাদক শাহ্জাহান আলী বাদশা, চিনিকল শ্রমজীবী ইউনিয়নের সভাপতি আতিয়ার রহমান ও সাধারণ সম্পাদক হামিদুর রহমান প্রমুখ।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে