জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ ইসলাম মানে শান্তি। যেখানে ইসলাম নাই সেখানে মানুষের কোন মুক্তি নাই।

শোষণ নির্যাতনে নিষ্পেষিত হতে হয়। চলমান সময়ে তাই বাংলাদেশের জনগণ সব দিক দিয়ে ভোগান্তির শিকার। দেশকেবাঁচাতে হলে ইসলামী শাসনতন্ত্রের বিকল্প নেই।

তাই আগামী নির্বাচনে হাতপাখা মার্কার প্রার্থীকেই নির্বাচিত করতে হবে। তাহলেই ঈমান, আমল নিয়ে শান্তিতে থাকতে পারবেন। নয়তো ভবিষ্যৎ বড়ই খারাপ।

উপরোক্ত মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর পীর সাহেব চরমোনাই মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। তিনি নীলফামারীর সৈয়দপুরে অনুষ্ঠিত পথসভায় প্রধান অতিথির বক্তব্যকালে এসব কথা বলেন। সোমবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে ১০ টা থেকে দেড়টা পর্যন্ত শহরের শেরে বাংলা সড়কের তামান্না মোড়ে পথসভাটি অনুষ্ঠিত হয়।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধগতি রোধ, ধর্মীয় শিক্ষা সংকোচনের পাঁয়তারা বন্ধ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন, সাম্য মানবিক মর্যাদা সামাজিক ন্যায়বিচার নিশ্চিতকরণ ও ইসলামী শাসনতন্ত্র প্রতিষ্ঠার দাবীতে ইসলামী আন্দোলন সৈয়দপুর উপজেলা শাখার উদ্যোগে এই পথসভার আয়োজন করা হয়।

এতে বিশেষ অতিথি ছিলেন ইসলামী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরাম, ইসলামী যুব আন্দোলনের সেক্রেটারি জেনারেল ইঞ্জিয়ার আতিকুর রহমান মুজাহিদ, সাংগঠনিক সম্পাদক এম হাছিবুল, ছাত্র আন্দোলনের সাহিত্য ও সাংষ্কৃতিক সম্পাদক সুলতান মাহমুদ, ইসলামী আন্দোলনের নীলফামারী জেলা সেক্রেটারী মাওলানা আসাদুজ্জামান (বিপ্লব)।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলনের নীলফামারী জেলা সেক্রেটারী মাওলানা আসাদুজ্জামান (বিপ্লব)। মাওলানা আশরাফ আলী, আলহাজ্ব শহিদুল ইসলাম, মুফতি আবু তালহা কারিমী, মাওলানা শেখ আব্দুস সামাদ, আলহাজ্ব মুহাম্মদ ইয়াসিন আলী প্রমুখ।

সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা সভাপতি মাওলানা ছদর উদ্দিন। উপজেলা সেক্রেটারি হাফেজ নুরুল হুদা ও যুব আন্দোলন নীলফামারী জেলা সভাপতি মাওলানা গোলাম রাব্বানীর সঞ্চালনায় অনুষ্ঠিত পথসভায় উপজেলার নেতাকর্মী, সাধারণ জনতাসহ সহস্রাধিক মানুষ অংশগ্রহণ করেন।

পথসভায় মূল বক্তব্য উপস্থাপন করেন, ইসলামী যুব আন্দোলনের সেক্রেটারি জেনারেল ইঞ্জিয়ার আতিকুর রহমান মুজাহিদ। তিনি বলেন, দূর্নীতিবাজদের কাছে কখনো সুশাসন আশা করা যায়না। দেশবাসী সকল লুট তরাজ, অপশাসন, খুন গুম দূর্নীতির হিসাব পই পই করে নিবে। এজন্য আগামী নির্বাচনে কোন পাতানো খেলাই মেনে নিবেনা।

তিনি আরও বলেন, নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতেই হবে। এতে ইসলামী দলের নেতৃত্বেই সরকার গঠিত হবে এবং ইসলামী শাসনব্যবস্থা কায়েম হবে ইনশাআল্লাহ। জনগণ যেভাবে জেগে উঠেছে তাতে পালানোর আর কোন উপায় নেই এ সরকারের৷

তিনি বলেন,মন্ত্রী এমপিদের প্রশ্রয়ে মাদকে সয়লাব পুরো দেশ। চলছে চাঁদাবাজী, দখল, হত্যা, গুম, হামলা, মামলা, জুলুম, নিপীড়ন। এসব করছে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। বাণিজ্য কুক্ষিগত করেছে সরকারের সিন্ডিকেট। এভাবে আমাদেরকে ধোকা দিয়ে ক্ষমতাকে চিরস্থায়ী করার ষড়যন্ত্র চলছে। সেজন্যই তত্বাবধায়ক সরকার পদ্ধতি ইচ্ছে করেই বাতিল করেছে।

ইঞ্জিয়ার আতিকুর আরও বলেন, এসব অন্যায় থেকে মুক্ত হওয়ার একমাত্র মন্ত্র, ইসলামী শাসনতন্ত্র। কুরআান হাদীস তথা ইসলামের আলোকে রাষ্ট্র পরিচালনায় চরমোনাই পীরের নেতৃত্বে ঈমানদার মানুষকে দায়িত্ব দিতে হাতপাখা মার্কায় ভোট প্রদান করতে হবে।

এসময় নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের জন্য আলহাজ্ব শহিদুল ইসলামকে পরিচিত করে দেন এবং মোনাজাত করেন চরমোনাই পীর। পরে তিনি নীলফামারীর উদ্দেশ্যে রওয়ানা হন। এর আগে তিনি দিনাজপুরের বিরামপুর থেকে সড়কপথে আসার সময় চৌমুহনী বাজার থেকে পথসভাস্থল পর্যন্ত মোটর সাইকেল বহরে স্বাগত জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে