বিশেষ প্রতিনিধি : চলমান দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধ অভিযানকে স্বাগত জানান ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপি। এনডিপির নেতৃবৃন্দ বলেন, সরকার সাহস করে যে অভিযান শুরু করেছে তা যেন মাঝ পথে থামিয়ে না দেয়। সরকারের সফলতার প্রথম বীজ হচ্ছে দুর্নীতির বিরুদ্ধে এই অভিযান। আইনের শাসন প্রতিষ্ঠার জন্য প্রধানমন্ত্রী যে কোন পদক্ষেপ গ্রহন করবেন আমরা সেই পদক্ষেপকে সমর্থন করব। বর্তমান পেক্ষাপটে এনডিপি মনে করে ক্যাসিনো সমস্যা নিয়ে তথাকথিত বা অযথা যে অবস্থা সৃষ্টি হয়েছে তাতে মনে হচ্ছে এটাই বড় সমস্যা কিন্তু আমরা মনে করি বাংলাদেশের অন্যান্য সমস্যার মধ্যে এটি একটি সমস্যা।

বাংলাদেশের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে রোহিংগা, শেয়ার বাজার লুট, ব্যাংকের টাকা বিদেশে পাচার, আইনের শাসন প্রতিষ্ঠা না থাকা । আইনের শাসন প্রতিষ্ঠিত হলে চলমান সমস্যা গুলো দূরিকরণ সম্ভব। ইতিমধ্যে আমরা দেখতে পেলাম ক্যাসিনো নিয়ে আইন শৃংখলা বাহিনীর উপর যেভাবে ঢালাও অভিযোগ করা হয়েছে তা দেশ ও জাতির জন্য কল্যাণ কিছূ বয়ে আনবে না। এতে করে র‌্যাব সহ অন্যান্য আইন শৃংখলা বাহিনীর উপর সাধারন মানুষের আস্থার সংকট সৃষ্টি হবে। যা কারো জন্য কাম্য নয় । তাদের বিরুদ্ধে ঢালাও অভিযোগ না করে বরং উচিৎ হবে আইন শৃংখলা বাহিনীর মধ্যে গুটিকয়েক কর্মকর্তা ও সৈনিক যদি জড়িত থাকে তাদেরকে খুঁজে বের করে আইনের আওতায় আনতে হবে। নেতৃবৃন্দ আরো বলেন, দেশে যদি আইনের শাসন ও মানুষের ভোটের অধিকার নিশ্চিত থাকত তাহলে কোনভাবেই তিন বারের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে যে মামলায় আটক করে মাসের পর বছর অসুস্থ অবস্থায় বন্দি করা হয়েছে তা কখনো হতনা।  যেখানে বর্তমানে পিওনের বাসায়ও কোটি কোটি টাকা পাওয়া যায় ছোট নেতাদের বাসাও বস্তায় বস্তায় টাকা ও সোনা পাওয়া যায় সেখানে খালেদা জিয়ার বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমানিত না হওয়ার পরেও তাকে কারাগারে থাকতে হচ্ছে।

 আমরা খালেদা জিয়া সহ সকল বিরোধী দলের নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবী করছি।মাননীয় প্রধানমন্ত্রী আপনি এখন জাতীয় আর্ন্তজাতিকভাবে  অনেক নন্দিত ও সাহসিকতার জন্য সকলের কাছে প্রিয়পাত্রে পরিনত হয়েছেন। জাতিকে যদি গনতন্ত্র ও আইনের শাসন ফিরিয়ে দিতে চান তাহলে অবিলম্বে নতুন নির্বাচনের তারিখ ঘোষনা করুন এবং বর্তমান যে নির্বাচন কমিশন দায়িত্বে রয়েছে তারা সাধারন মানুষের ভোটের অধিকার দিতে পারেনি অন্যদিকে রোহিংগাদের ভোটার তালিকায় অর্ন্তভূক্ত করে দেশকে অন্ধকারে ঠেলে দিয়েছে এবং সার্বভৌমত্বের উপর হুমকি এনেছে। তাদেরকে পদত্যাগ করে নতুন নির্বাচন কমিশন গঠন করে যদি সকলের অংশগ্রহনে একটি জাতীয় নির্বাচন দিতে পারেন তাহলে মজিবীয় বর্ষ এবং স্বাধীনতার ৫০ বৎসর পুর্তি জাতি গভীর শ্রদ্ধার সাথে উদ্যাপন ও পালন করবে।

আজ ২৬ শে সেপ্টেম্বর ২০১৯ ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা এক বিবৃতিতে  গনমাধ্যমে এই মন্তব্য করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে