1

বিডি নীয়ালা নিউজ(২৩ই এপ্রিল১৬)- আব্দুল্লাহ আল মামুন(পার্বতীপুর, দিনাজপুর প্রতিনিধি):  পানি নিরসনের জন্য দিনাজপুরের পার্বতীপুর ৯নং হামিদপুর ইউনিয়নে ধাপের বাজার এলাকায় পার্বতীপুর-ফুলবাড়ী মহাসড়ক ৩০ মিনিট বন্ধ রেখে মানববন্ধন কর্মসূচি পালন করেছে উত্তেজিত জনতা। এসময়ে দূর্ভোগে পরেন ,ট্রাক, পিকআপ ও বাসের যাত্রীরা।

শেরপুরের, মধ্যপাড়া, তেলিপাড়া ও রামপুরা এলাকাবাসীর খাবার পানি সরবরাহের জন্য একটি মাত্র নলকুপ বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আওতায় সমিতির মাধ্যমে স্থাপন করা হয়। গভীর নলকূপ পরিচালনা পর্ষদ এর অপারেটর   আশরাফুল এটি পরিচালনা করে আসছে।

নলকুপের পরিচালনা পর্ষদের দায়িত্বহীনতার কারনে বিগত ২০১৫-১৬ বছরের ছয় মাসের বিল পরিশোধ না করায় গত ১১/০৪/২০১৬ ইং তারিখে বিদ্যূৎ সংযোগ বিচ্ছিন্ন করে কর্তৃপক্ষ। স্থানীয়দের দাবী তারা টাকা আত্মসাৎ করেছে। ফলে গত দশদিন যাবৎ ১৫০০ লোকের পানির তীব্র সংকটের কারনে জীবন যাপন অতিষ্ট হয়ে উঠেছে। জীবন বাচাঁনোর জন্য পাশের গ্রাম থেকে এনে কেউবা পুকুরের পানি পান করছে। ইতোমধ্যে শিশু ও বৃদ্ধরা পানিবাহিত নানা রোগে আক্রান্ত হয়ে পড়েছে। তাই এলাকাবাসী বিক্ষুদ্ধ হয়ে দুধিপুর বহুমূখী সমবায় সমিতির বিরুদ্ধে এই আন্দোলন গড়ে তুলে।

এতে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান। এসময় উপস্থিত ছিলেন লুৎফর রহমান, রুহুল আমীন, ওমর ফারুকসহ সহশ্রাধিক শান্তিপ্রিয় জনতা ।

তাদের দাবী গভীর নলকূপ পরিচালনা পর্ষদ বাতিল করে ১৫ সদস্য বিশিষ্ট্য একটি আহবায়ক কমিটি গঠন করা হলেও বর্তমান পরিচালনা পর্ষদ এর সভাপতি শফিকুলসহ অন্যরা তা মানতে নারাজ। এদিকে শফিকুলসহ অন্যরা এলাকার ১৮ জন দিনমজুরের নামে চাদাবাজী মামলা করায় বিপদে পরেছে তারা।

এলাকাবাসী জানান, এ মামলাটি সম্পূর্ন মিথ্যা,বানোয়াট ও ভিত্তিহীন।এ বিষয়ে শফিকুলের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যয়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে