kader

ডেস্ক রিপোর্টঃ সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রোববার বলেছেন, দেশের একটি বড় রাজনৈতিক দল হিসাবে একমাত্র আওয়ামী লীগই দলে গণতন্ত্র চর্চা করে।
বাংলাদেশ সচিবালয়ে মিডিয়া সেন্টারে এক সংলাপে তিনি বলেন, ‘দেশের একটি বড় রাজনৈতিক দল হিসাবে একমাত্র আওয়ামী লীগই তার নেতা নির্বাচনে সব সময় গণতন্ত্র চর্চা করে।’
বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) এই সংলাপের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শ্যামল সরকার। সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান।
ক্ষমতাসীন আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ক্ষমতার অপব্যবহার করে যে কোন ধরনের অন্যায় তৎপরতার ব্যাপারে দলের নেতা-কর্মীদের হুঁশিয়ার করে দেন।
তিনি বলেন, ‘নিজেদেরকে সংশোধন করার জন্য ইতোমধ্যেই তাদের সতর্ক করে দেয়া হয়েছে। অন্যথায় মনোনয়ন দেয়ার সময় বিষয়টি বিবেচনা করা হবে।’
ওবায়দুর কাদের বলেন, দু’দিনব্যাপী জাতীয় কাউন্সিলের মাধ্যমে আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়েছে।
তিনি বলেন, আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউন্সিলের মাধ্যমে দলের তৃণমূল নেতাদেরকে তাদের অবদানের স্বীকৃতি দিয়েছেন।
তিনি আরো বলেন, ‘আমরা ২/৩ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করেছি এবং শৃংখলা আনয়নের মধ্য দিয়ে দল শক্তিশালী হবে।’
কাদের বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে বর্তমান সরকার ২০২১ রূপকল্পের মধ্য দিয়ে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করার এক বিরাট চ্যালেঞ্জ গ্রহণ করেছে।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে