Dipu

বিডি নীয়ালা নিউজ(১৭ই মে১৬) মারুফ সরকার (বিভাগীয় প্রতিনিধি, রাজশাহী):  সিরাজগঞ্জ শহরের ঐতিহ্যবাহী জ্ঞানদায়িনী হাই স্কুলের কৃতিছাত্র সুব্রত কুমার গুন অপু এবারে এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেলেও চরম আর্থিক সংকটে লেখাপড়া চালিয়ে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

মেধাবী এই ছাত্র জেএসতিতেও গোল্ডেন জিপিএ-৫ পেয়েছিল। সে আরো উচ্চতর লেখাপড়া শিখে দেশ ও জাতির সেবা করতে চায়। কিন্তু তার বেকার পিতা তার লেখা পাড়ার খরচ চাতালে পারছে না।

সিরাজগঞ্জ শহরের মুজিব সড়কের একটি ছোট্ট ভাড়া বাসায় বসবাস করেন সুব্রত কুমার গুন অপুর বাবা মুরাবী মোহন গুন এবং মাতা শিল্পী রানী গুন।

মুরাবী মোহন গুন একজন ঠিকাদারের অধীনে সাইডে ম্যানেজারের কাজ করতেন। দীর্ঘদিন যাবৎ ঠিকাদারের কোন কাজ না থাকায় সম্পূর্ণ বেকার অবস্থায় রয়েছেন তিনি। তার মেধাবী ছেলে অপু ছাড়াও স্কুল পড়ুয়া ছোট্ট একটি মেয়েও রয়েছে। ৪ সদস্যের পারিবারের সংসার খরচ এবং বাসা ভাড়া দেয়াই তার পক্ষে প্রায় অসম্ভব হয়ে পড়েছে। এমতাবস্থায় একমাত্র ছেলেকে উচ্চতর শিক্ষা প্রদান তার স্বপ্নই থেকে যাবে। ছেলের দেশ ও জাতির সেবার স্বপ্ন শুধু স্বপ্নই থেকে যাবে। হয়তো এখানেই থেমে যাবে এমন মেধাবী একজন শিক্ষার্থীর এগিয়ে চলা।

মেধাবী ছাত্র অপু কোন পাইভেট না পড়ে শুধুমাত্র বিদ্যালয়ের শিক্ষকদের সহায়তা নিয়ে এমন আকর্ষনীয় ফলাফল অর্জন করেছে। তার স্বপ্ন বাস্তবায়নে শিক্ষানুরাগী, দানশীল, হৃদয়বান ব্যক্তিদের আর্থিক সহায়তা কামনা করেছেন তার পরিবার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে