জুয়েল ইসলাম, তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি: রংপুরের তারাগঞ্জে কাবিটা প্রকল্পের ৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। আলমপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামের বাসিন্দা ও সাবেক ইউপি সদস্য আহম্মদ হোসেনের ভাই মাহামুদুল এর বিরুদ্ধে এ অভিযোগ পাওয়া গেছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, আলমপুর পাইকপাড়ার গনির বাড়ী হতে চকতাহিরা গ্রামের তোবারকের বাড়ি পর্যন্ত সড়কটি ওই এলাকার ৪টি গ্রামের সাথে তারাগঞ্জ উপজেলার একমাত্র সংযোগ সড়ক। গত বছর কর্মসৃজনের শ্রমিক দিয়ে সড়কটি সংস্কার করা হয়েছে। এক বছর যেতে না যেতেই আবারও ওই সড়কটি সংস্কার করার জন্য ৪ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। ওই প্রকল্পের চেয়ারম্যান করা হয় আলমপুর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আহম্মদ হোসেন এর ছোট ভাই মাহমুদুল হাসানকে।

এলাকার মানুষের অভিযোগ, ওই সড়কটি আগেই অনেক ভাল ছিল। গত বছরেই কর্মসৃজনের শ্রমিক দিয়ে ওই সড়কের সংস্কার কাজ করা হয়েছে। এবারও ওই ভালো সড়কটির নামে ৪ লাখ টাকার বরাদ্দ করা হয়েছে। ৫০ থেকে ৬০ জন শ্রমিক দিয়ে রাস্তায় গজানো ঘাস কোঁদাল দিয়ে কেটে ফেলে বরাদ্দকৃত টাকা পকেটে ভরার অভিযোগ উঠেছে। এলাকার লোকজন সঠিকভাবে কাজ করতে বললে মাহমুদুল ক্ষমতাসীন দলের প্রভাব দেখান।

সরেজমিনে গেলে ওই এলাকার একাধিক মানুষ অভিযোগ করে বলেন, রাস্তাটা আগোতে ভালো আছলো। এই ভালো রাস্তাটার ঘাস গুলা কাটি ফেলায় ধুলা হইছে। ধুলার জন্যে ঘরবাড়ি শ্যাষ হয়া যায়ছে। রাস্তা দিয়া হাইটপার পায়ছি না।

এলাহির বাজার এলাকার একজন শিক্ষার্থী বলেন, ওই গ্রামোত আমাদের আত্নীয় আছে, কয়েক দিন থাকি যাবার চাই, কিন্তু যে ধুলা যাবার মন চাওছে না।

চকতাহিরা গ্রামের কয়েকজন অভিযোগ করে বলেন, মাহমুদুল টাকা মাইরবার জন্যে ভালো রাস্তার নামে ৪ লাখ টাকা বরাদ্দ নেছে। সড়কের কাম ভালো করি করবার কইলে আগের মেম্বারের ভাই মাহামুদুল দলের ক্ষমতা দেখায়। মাহামুদুল কয় হামরা তো ক্ষমতাত, কয়টাকার কাম করমো আর কয় টাকার কাম করমো না তাক তোমাক হিসাব দিমো ক্যান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে