ডেস্ক রিপোর্টঃ শ্রীলংকায় একযোগে গির্জা ও বিলাসবহুল হোটেলে সিরিজ বোমা হামলার ঘটনায় বাংলাদেশের রাজধানী ঢাকাসহ দেশজুড়ে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

রোববার পবিত্র শবে বরাত ও খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে উপলক্ষে বাড়তি নজরদারি ও নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে পুলিশ সদর দফতর থেকে জানানো হয়েছে।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া এন্ড পিআর) সোহেল রানা যুগান্তরকে জানান, শ্রীলংকায় বোমা হামলার ঘটনায় বাংলাদেশে নাশকতার কোনো আশংকা নেই। তবুও বাংলাদেশ পুলিশ সতর্ক রয়েছে।

পবিত্র শবেবরাত ও ইস্টার সানডে উপলক্ষে বাড়তি নজরদারি ও নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, রাজধানীর কূটনৈতিক এলাকা গুলশান ও বারিধারায় আইন-শৃঙ্খলা বাহিনীর বাড়তি তৎপরতা লক্ষ্য করা গেছে। শ্রীলংকায় ভয়াবহ বিস্ফোরণের পর কূটনৈতিক এলাকার প্রতিটি পয়েন্টে বাড়তি পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত রোববার স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটে শ্রীলংকায় সিরিজ বিস্ফোরণের ঘটনা ঘটে। দেশটির ক্যাথলিক গির্জায় তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এছাড়া কলম্বোর মূল কেন্দ্রে অবস্থিত তিনটি বিলাসবহুল হোটেল সিন্নামন গ্রান্ড, কিংসবুরি ও শ্যাংরি লা হোটের তিনটি বিস্ফোরণ ঘটে।

তবে হামলার ধরন নিয়ে এখন পর্যন্ত পরিষ্কার ধারনা পাওয়া যায়নি। প্রথম বিস্ফোরণটি ঘটে রাজধানীর একটি গির্জায়। প্রায় আধঘণ্টা পরে পরবর্তী হামলাগুলো ঘটে।

কলম্বোর জাতীয় হাসপাতালের পরিচালকের বরাতে বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, এছাড়াও তিন শতাধিক লোক এ বিস্ফোরণে আহত হয়েছেন।

J/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে