আসাদুজ্জামান পাভেল, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি: সোনালী আঁশের সোনার দেশ, পরিবেশ বান্ধব বাংলাদেশ” এবারে এই প্রতিপাদ্যে নীলফামারীর ডিমলায় আদর্শ পাট চাষীদের মাঝে উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন প্রকল্পের বাস্তবায়নে পাট অধিদপ্তর, বস্ত্র ও পাট মন্ত্রনালয় কর্তৃক নীলফামারীর আয়োজনে চাষীদের সাথে এক দিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৫-এপ্রিল) উপজেলা পরিষদ হলরুমে দিনব্যাপী এ প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে উপজেলার ১০ ইউনিয়নের ১০০ জন আদর্শ পাট চাষী অংশ গ্রহন করেন।

উপজেলা পাট উন্নয়ন উপ-সহকারী কর্মকর্তা দরিবুল্লাহ্ সরকারের সঞ্চালনায়, সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা পাট উন্নয়ন কমিটির সভাপতি আবুল কাশেম সরকার এঁর সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন প্রশিক্ষনের উদ্বোধন ঘোষনা করেন।

প্রশিক্ষণে সল্প খরচে গুনগত মানসম্পন্ন ভালো জাতের পাট বীজ, সার সংগ্রহ করার বিষয়ে ও দেশীয় প্রযুক্তিতে উন্নত মানের পাট চাষ সর্ম্পকে অভিজ্ঞতা বিনিময় করা হয় ৷

নীলফামারী জেলা পাট কর্মকর্তা এটিএম তৈবুর রহমান প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে বলেন, জমিতে উন্নত মানের পাটবীজ ব্যবহার করা হলে বিঘা প্রতি ১২ থেকে ১৬ মন সোনালী আঁশের পাট উৎপাদন করা সম্ভব।

কর্মশালায় উপস্থিত থেকে শিক্ষনীয় বিষয়ে আলোচনা করেন, পাট অধিদপ্তর রংপুর বিভাগীয় সহকারী পরিচালক মোঃ সোলায়মান আলী, সৈয়দপুর উপজেলা পাট উন্নয়ন সহকারী মোহিবুর রহমান, ডিমলা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী।

কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নিরেন্দ্র নাথ রায়, সহ স্থানীয় সাংবাদিক বৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে