আসাদুজ্জামান পাভেল, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর ডিমলায় স্থানীয় তরুণ উদ্যোক্তা হাজারো মানুষের কর্মসংস্থানের প্রতিষ্ঠাতা আব্দুর রশিদ এর “রুকাইয়া ডিজাইন সেন্টার” এর দ্বিতীয় শাখার উদ্বোধন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গতকাল দুপুরে ডিমলা উপজেলার খগারহার হাট বাজার সংলগ্ন জনতা ডিগ্রি কলেজ রোডে রুকাইয়া ডিজাইন সেন্টারের দ্বিতীয় শাখাটির শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি খগাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বালাপাড়া ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম চৌধুরী, সচিব আতিক ইবনে রহিম, সাবেক ইউপি সদস্য রাকিবুল ইসলাম রাকিব, খগাখড়িবাড়ী ইউপি সদস্য আবু কালাম আজাদ।

এসময় অতিথিরা কারখানা পরিদর্শন করে প্রসংশা করে বলেন, এমন প্রত্যন্ত এলাকায় এতগুলো মানুষের কর্মসংস্থান করার কারণে এখন আর এলাকার মানুষজনকে ঢাকায় যেতে হয় না। সেই সাথে এতো সুন্দর গুনগত মানের ডিজাইন করে বিভিন্ন ডেকোরেশনের মালামাল নিজের এলাকার চাহিদা মিটিয়ে সারা দেশ তথা বহির্বিশ্বে পাঠাচ্ছে তা অবশ্যই প্রসংশার দাবীদার।

রুকাইয়া ডিজাইন সেন্টারের মালিক মোঃ আব্দুর রশিদ বলেন, আমি ২০১৮ সালের ১৯শে জানুয়ারী ক্ষুদ্র পরিসরে আমার এই রুকাইয়া ডিজাইন সেন্টারের যাত্রা শুরু করি। এখানে বিভিন্ন ধরনের ডেকারেটরের ডিজাইনকৃত কাপড়ের কাজ করে নিজের চাহিদা মিটিয়ে এলাকাভিত্তিক বিক্রয়ের উদ্যোগ নেই যা এখন বহুল পরিচিতি লাভ করেছে। তিনি আরও জানান, আমার এখানে সিলিং সাইড পর্দার গেট, ঝালট, প্যান্ডেল ঝালট, ভিআইপি গেট, বর স্টেজ, ডাইসের সিলিং, গেটের পায়া ও সার্টানসহ নিত্য নতুন বিভিন্ন ডিজাইনের কাপড়ের তৈরি মালামাল পাওয়া যাচ্ছে। আমি চাই ভবিষ্যতে আমার রুকাইয়া ডিজাইন সেন্টারকে দেশি পণ্যের একটি ব্রান্ড হিসেবে তৈরি করতে । এছাড়াও দেশি পণ্যকে প্রসারিত করতে এবং বেকারদের কর্মসংস্থান সৃষ্টি করতে আমার এই উদ্যোগ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে