মোঃ গোলাম মাওলা, ঝালকাঠি প্রতিনিধি: অতিরিক্ত বৃষ্টি ও জোয়ারের পানিতে ঝালকাঠির রাজাপুর উপজেলায় পানিতে ডুবে মরিয়ম আক্তার নামে আড়াই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। এবং আনিশা (৭) নামে এক শিশু পানিতে ডুবে অসুস্থ হয়েছে।

অসুস্থ শিশু আনিশা রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। বৃষ্টি ও জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় পানিতে ডুবার ঘটনা বৃদ্ধি পেয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র মনে করছে।

(৭ আগস্ট) সোমবার বিকেলে উপজেলার পুটিয়াখালি গ্রামের মালয়েশিয়া প্রবাসী মিজান হাওলাদারের মেয়ে মরিয়ম এবং আনিশা একই গ্রামের শাহিন হাওলাদারের মেয়ে।

নিহত শিশুর মা হাফিজা বেগম জানান, মরিয়ম ও তার চাচাত বোন আনিশা সাথে খেলার ছলে দুইজনেই ঘরের পাশের পুকুর পরে যায়। পরে তাদেরকে ভাসতে দেখে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি।

রাজাপুর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ রেজওয়ানুর আলম শিশু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, পানিতে ডুবে শিশু মৃত্যু রোধে মা-বাবাসহ পরিবারের সকলকে শিশুদের প্রতি আরও সতর্ক হতে হবে এবং সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সকলের এগিয়ে আসতে হবে। সচেতনতা বৃদ্ধি ছাড়া পানিতে ডুবার ঘটনা রোধ করা সম্ভব না। বৃষ্টি ও জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় পানিতে ডুবার ঘটনা বৃদ্ধি পেয়েছে এ জন্য পানিতে ডুবার ঘটনাও বেড়েছে।

রাজাপুর থানার এসআই শাহ আলম জানান, পানিতে ডুবে শিশু মৃত্যুর ঘটনায় রাজাপুর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। কোন অভিযোগ না থাকায় পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে