আসাদুজ্জামান পাভেল, ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর ডিমলায় প্রতিবারের মতো যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনে “মহান বিজয় দিবস-২০২৩” উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার (১৬ ডিসেম্বর) সুর্যোদয়ের সাথে সাথে ডিমলা বিজয় চত্ত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করেন উপজেলা প্রশাসন। পরে স্মৃতি অম্লানে মহান শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে পুষ্পস্তবক অর্পণ করেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর-ই-আলম সিদ্দিকী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আখতার, ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) দেবাশীষ চন্দ্র রায়।

এছাড়াও বঙ্গবন্ধু ম্যুরালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সাংসদ আফতাব উদ্দিন সরকারসহ উপজেলা আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এসময় বিভিন্ন সামাজিক সংগঠন, স্কুল, কলেজ, মাদ্রাসা সাংবাদিকসহ উপজেলা প্রশাসনের অন্যান্য দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

দিবসের কর্মসূচী সমুহের মধ্যে ছিল, সকাল সারে ৮ টায় উপজেলা পরিষদ চত্তরে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং পুলিশ, আনসার বাহিনী ও ফায়ার সার্ভিস কর্তৃক কুচকাওয়াজ প্রদর্শন। ১০ টায় ক্রীড়া অনুষ্ঠান, বেলা সারে ১১ টায় উপজেলা অডিটোরিয়াম হলরুমে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের পরিবারবর্গের সংবর্ধনা প্রদান। দুপুর ১ টায় হাসপাতাল, এতিমখানা ও শিশুদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন, বাদ যোহর জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদে বিশেষ মোনাজাত এবং মন্দির, গ্রীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়। বিকাল ৩ টায় উপজেলা পরিষদ মাঠে, সদর ইউনিয়ন পরিষদ একাদশ বনাম উপজেলা পরিষদ একাদশ দলের প্রীতি ফুটবল প্রতিযোগিতা, বিকাল ৫ টায় উপজেলা অডিটোরিয়াম হলরুমে মুক্তিযুদ্ধভিক্তিক চলচ্চিত্র প্রদর্শন, সন্ধ্যা ৬ টায় উপজেলা পরিষদ চত্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে