আসাদুজ্জামান পাভেল , ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর ডিমলা উপজেলা আইন শৃংখলা, চোরাচালান, সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ এবং ভোক্তা অধিকার সংরক্ষন কমিটির মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০-সেপ্টেম্বর) সকাল ১১ টায় উপজেলা প্রশাসানের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে উল্লেখিত কমিটি সমুহের সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম৷
তিনি বক্তব্যে চোরাচালান রোধ, নাশকতা ও সন্ত্রাস প্রতিরোধে পুলিশ প্রশাসনের পাশাপাশি আনসার ও ভিডিপি সদস্যদের তৎপর থাকতে হবে বলে জানিয়ে আলোচনা করেন এবং সীমান্তে চোরাচালান রোধে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদেরকে সর্বদা সতর্ক থাকার আহবান জানান৷

বিগত মাসের আইন-শৃংখলা পরিস্থিতির বিষয় নিয়ে আলোকপাত করেন, ডিমলা থানার (ওসি-তদন্ত) আব্দুর রহিম । তিনি জানান, গতমাসে মাদক বিরোধী অভিযান চালিয়ে ৪ জন যুবককে আটক করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। এছাড়াও অনাকাঙ্ক্ষিত অপ্রীতিকর ঘটনায় জড়িত দুষ্কৃতি ব্যক্তিদের যাতে দ্রুত গতিতে আইনের আওতায় আনা যায় সেজন্য পুলিশ সদস্যরা সর্বদা সতর্ক রয়েছে। সেই সাথে আইন-শৃঙ্খলা বজায় রাখতে সর্বাত্বক কঠোর নজরদারি করা হচ্ছে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফারজানা আক্তার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্রনাথ রায়। এসময় আরও বক্তব্য দেন, ডিমলা সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ মোকলেছুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী, সমাজসেবা কর্মকর্তা নুরুন নাহার নুরি, বিজিবি’র থানারহাট কোম্পানী কমান্ডার নায়েক সুবেদার ছলেমান আলী, বালাপাড়া বিজিবি’র কম্পানী কমান্ডার নায়েক সুবেদার ওয়াহেজ্জামান।

এসময় উপস্থিত ছিলেন, বালাপাড়া ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম চৌধুরী, নাউতারা ইউপি চেয়ারম্যান আশিক ইমতিয়াজ মোর্শেদ মনি, উপজেলা শিক্ষা অফিসার নুর মোহাম্মদ, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হালিম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা (অঃদাঃ) পুরবী রানী রায়।

উপজেলার আইন শৃংখলা মাসিক সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে প্রতিমাসের মত আইন-শৃঙ্খলা বাহিনীকে আরো বেশী তৎপর করে যেতে হবে যাতে করে সীমান্ত অতিক্রম করে কেউ গরু সহ মাদক নিয়ে আসতে না পারে। সেই সাথে খেয়াল রাখতে হবে, কোন ভাবেই যেন আইন শৃখংলা পরিস্থিতির অবনিত পরিলক্ষিত না হয় জানিয়ে তিনি সভার সমাপ্তি ঘোষনা করেন৷

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে