এম ডি বাবুল: চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নের উত্তর কলাউজানের হিন্দুর হাট এলাকায় এলজিইডি নির্মিত একটি কালভার্টে পানি চলাচলে বাধাগ্রস্ত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

৭ ই আগষ্ট ২০২৩ সকাল ১১: টার দিকে খবর পেয়ে সরেজমিনে পরিদর্শনে গেলে দেখা যায় হিন্দুর হাট কানুরাম বাজার সড়কের উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে এবং সেখানে পানিবন্দী কিছু বাড়িঘর পরিদর্শন দেখা যায় প্রায় অনেকটা পরিবার পানি বন্দি রয়েছে এবং ডুবে গেছে পুকুরসহ প্রায় ২০-২৫টি মাছের প্রজেক্ট ব্যাপক ক্ষয়ক্ষতির পরিমাণ হিসেবে দাঁড়িয়েছে।

এই বিষয়ে স্থানীয় ক্ষতিগ্রস্ত সাধারণরা ৭ই আগস্ট ২০২৩ সকালে লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পানি নিরশন নিস্তার চেয়ে একটি অভিযোগ দাখিল করেন।

অভিযোগে উত্তর কলাউজানের মেহের আলীর পুত্র মোহাম্মদ শহীদকে দায়ী করে উল্লেখ করেন লোহাগাড়া উপজেলা পরিষদের ভবনের নকশা অনুমোদন ব্যতিরেকে বহুতল ভবন নির্মাণের কারণে যেখানে বিগত ১০০ বছর পানি জমাট হয়নি আজ এই ভবন নির্মিতের কারণে এলজিইডি নির্মিত কালভার্টের পানির নিষ্কাশনে বাধাগ্রস্ত করছে বলে জানিয়েছেন।

তারা অভিযোগে আরো উল্লেখ করেন হিন্দুর হাট পূর্বপাশে পাঁচ বর্গ কিলোমিটার এই এলাকা জুড়ে পানি বন্ধী প্রায় ৫০ টি পরিবার এবং এবং মাটির কাঁচা ঘর ভেঙ্গে পড়েছে অনেক পুকুরসহ মাছের প্রজেক্ট ডুবেছে ২০ থেকে ২৫ টি যার ক্ষয়ক্ষতির পরিমাণ মিনিমাম ৩০ লক্ষ টাকার উপরে স্থানীয়রা এমতাবস্থায় এলাকাবাসীর সহযোগিতা ও জনস্বার্থে লোহাগাড়া নির্বাহী কর্মকর্তার কাছে পানি নিষ্কাশন প্রতিকার চেয়ে একটি অভিযোগ পত্র দাখিল করেন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় শীঘ্রই এর একটা বিহিত করবেন বলে আশা ব্যক্ত করেন স্থানীয় জনসাধারণ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে