ডেস্ক রিপোর্টঃ ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরমপুর গ্রামে ভারতীয় গরু সন্দেহে আটক করতে গিয়ে  সীমান্ত রক্ষী বাহিনী(বিজিবি) ও গ্রামবাসীর মাঝে সংঘষের ঘটনা ঘটেছে।এতে বিজিবির গুলিতে  ৪ গ্রামবাসী নিহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুর ১২ টায়  হরিপুর উপজেলার বেতনা বিওপির সদস্যরা ৫ কিলোমিটার দুরবর্তী বকুয়া ইউনিয়নের বহরমপুর গ্রামের মাহবুব আলমের বাড়িতে যায় এবং তার বাড়িতে কেনা ও পালিত ৪টি গরুকে ভারতীয় গরু দাবি করে তা আটক করে বিওপিতে নিয়ে যাওয়ার চেষ্টা চালায়। এসময় গ্রামবাসী বাঁধা দিলে বিজিবির সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ বাধে।

নিহত ৪ জন হলেন হরিপুর উপজেলার রহিয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে নবাব উদ্দীন (২৫) এবং একই গ্রামের জাহির উদ্দীনের ছেলে সাদেক আলী (৪০), কালুর স্ত্রী জয়গুন(৫০) ও জয়নুল। এ ঘটনায় নারী ও শিশু সহ আরো প্রায় ২৫ জন আহত হয়।আহতদের হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।অপরদিকে আহতরা হলেন- মিঠুন (১৮) ইশাদ (৩৫) সাদেকুল (৩০) তৈমুর, রাসেল (১৬) আনসারুল( ২৮ ) সাদেকুল (৩২) , জয়নুল (১২),মুন তারা (৪৫ ) বাবু (১২) নওশাদ (২৫ ) আব্দুল হান্নান (৬০ ) যৌবন নেসা(৩৫) ,নুরনাহার (৬০)।

হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: আব্দুস সামাদ বলেন, গুলিবৃদ্ধ প্রায় ১৫ জনের গুলি বের করে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার এম জে আরিফ বেগ ,উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।হরিপুর উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম জানান,বিজিবি নিরিহ গ্রামবাসীর উপর নির্বিচারে গুলি চালিয়ে ২ জনকে হত্যা করেছে।হরিপুর থানার ওসি আমিরুজ্জামান বিজিবির গুলিতে ২ গ্রামবাসী নিহতের সত্যতা নিশ্চিত করেছেন।৫০ বিজিবির অধিনায়ক লে: কর্নেল তুহিন বিন মাসুদ জানান, বেতনা বিওপির সদস্যরা ভারতীয় গরু আটক করতে গেলে চোরাকারবারীরা সংঘবদ্ধ হয়ে বিজিবির উপর হামলা চালালে সংঘর্ষের ঘটনা ঘটে।

P/B/A/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে