ডেস্ক স্পোর্টসঃ রাজধানীর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজ নির্ধারণী ম্যাচে টসে জিতে প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। সিরিজের শেষ ম্যাচটি শুরু হবে বিকাল ৫টায়। সিরিজে এখন ১-১ সমতায়। তিন ম্যাচে এই নিয়ে দ্বিতীয়বার টসে জিতলেন অধিনায়ক সাকিব।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচে বাংলাদেশকে স্রেফ উড়িয়ে দিয়েছিল উইন্ডিজ। টাইগারদের ১২৯ রানে অল-আউট করে তারা ম্যাচ জিতেছিল ৮ উইকেটে; ৫৫ বল হাতে রেখে। মিরপুরে দ্বিতীয় ম্যাচে আবার জ্বলে ওঠে বাংলাদেশ। লিটন-সৌম্য-সাকিব-মাহমুদউল্লাহর দুর্দান্ত ব্যাটিং আর সাকিবের অসাধারণ ঘূর্ণিজাদুতে ৩৬ রানে কুপোকাত হয় উইন্ডিজ।

নিজেদের ক্রিকেট ইতিহাসে কখনই পূর্ণাঙ্গ সিরিজে তিন ফরম্যাটে সিরিজ জিততে পারেনি। টেস্ট-ওয়ানডে জিতলে হেরেছে টি-টোয়েন্টি সিরিজ। কিংবা ওয়ানডে-টি-টোয়েন্টি জিতলে হারতে হয়েছে টেস্ট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজে টেস্ট এবং ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। আজ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ জিতলেই প্রথমবারের মতো তিন ফরম্যাটে ‘ট্রেবল’ জিতবে টিম টাইগার।

মিরপুরের এই জয় স্বাভাবিকভাবেই উজ্জীবিত করেছে বাংলাদেশকে। ড্রেসিংরুমের পরিবেশও এখন দারুণ। ক্রিকেটাররা মানসিকভাবে চাঙ্গা। আরও আশার কথা হলো, সিনিয়র ক্রিকেটারদের পাশাপাশি তরুণ লিটন-সৌম্য-মিরাজদের দুর্দান্ত ফর্ম। অন্যদিকে সিরিজ নিশ্চিত করতে ১১০ ভাগ উজার করে দেওয়ার ঘোষণা দিয়েছে দুইবারের টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন উইন্ডিজ। বিশ্বের সেরা এই টি-টোয়েন্টি দলকে হারাতে হলে টাইগারদেরকে ১২০ ভাগ উজার করে দিতে হবে।

K/K/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে