স্টাফ রিপোর্টারঃ মহান বিজয় দিবস উপলক্ষে গতকাল(২১/১২/২০১৮) নীয়ালা মাল্টিমিডিয়া কতৃক আয়োজিত “কবিতার টানে কবিতার প্রাণে” অনুষ্ঠানটি উত্তরা – ১২ সেক্টর, ঢাকায় অনুষ্ঠিত হয়। যেখানে উপস্থিত ছিলেন কবি, সাহিত্যিক, সাংবাদিক, সম্পাদক, স্পন্সর, বিচারক ও বাচিকশিল্পীগণ এবং উক্ত অনুষ্ঠানে গুণী কবি ও বাচিক শিল্পীগণকে কবিতা টু গ্রাফি শর্টফিল্ম সন্মাননা স্মারক প্রদান করা হয়।

এবারের একশত কাব্যের বেশির ভাগ কবিতা মহান বিজয় দিবস উপলক্ষে কবিতা টু গ্রাফি ভিজুয়াল শর্ট ফিল্মের জমকালো প্রিমিয়ার শো অনুষ্ঠান সবার মাঝে বিলিয়ে দেওয়া হয়। প্রথমে স্বাগত কথন নিয়ে আসেন নীয়ালা মাল্টিমিডিয়ার পরিচালকবৃন্দ হৃদয় লোহানী পরে ব্যাবস্থাপনা পরিচালক মাহফুজার রহমান মন্ডল।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীতের সময় এক সঙ্গে দাঁড়িয়ে কবি, সাহিত্যিক, সাংবাদিক, সম্পাদক, স্পন্সর, বিচারক ও বাচিকশিল্পীগণের নীরবতা পালন পরে ১০০ কবিতার চোখ ধাঁধানো মনকাঁড়া ভিজুলাইজড র্শট ফিল্ম এর প্রিমিয়ার শো আরাম্ভ হয় সাথে জল খাবারের পর এন্টারটেইনমেন্ট গ্রেট টুগেদার, হৈ চৈ সাহিত্য আড্ডা মনে হচ্ছে আমরা সবাই সিনেমা হল-এ। সবাই মিলে সবার কবিতার প্রিমিয়ার শো উপভোগ করছে, মাঝে মাঝে দেশাত্মকবোধক গান আর করতালি। এরপর কবিদের কবিতার তরতাজা অনুভূতি কবিগণ একে একে এসে মাইক্রোফোন হাতে নিয়ে নিজের অনুভূতিগুলো প্রকাশ করলেন।

যাঁদের কবিতা নিয়ে ভিজুয়াল শর্ট ফিল্ম তৈরি করা হয়েছে সেই দেশ বরণ্যে খ্যাতনামা কবি ও সাহিত্যিকদের নাম গুলো না লিখলেই নয় –
নাসরিন আক্তার, সামসুল বারী উৎপল, আহমেদ কায়েস, আসলাম প্রধান, শেখ বিপ্লব হোসেন, মাহফুজার রহমান মন্ডল, জহিরুল হোসাইন খান নাছিম, মেঘলা জান্নাত, রফিকুল ইসলাম প্রিন্স, আবুল কালাম আজাদ, আব্দুস সামাদ জোয়ার্দার, রোজী খান, সাফিয়া খন্দকার রেখা, অন্তর এস সাংমা, বাদল মেহেদী, মোহাম্মাদ রবিউল হোসেন, আবুল খায়ের , শাহানারা ঝর্না, বাদল রায় স্বাধীন , ইমরোজ সোহেল, দিলারা আলম হা‌ফিজ, মরিয়ম বিনতে রহমান শ্রাবণী, ফিরোজ আহমেদ, অসিম সাহা, গুলশান আরা, শুক্লা রায়, ইলহাম, ক্যাপ্টেন ফিরোজ আহমেদ, মোরসেদা আহমেদ খান সামসুল বারী রাসেল, তাহমিনা মুন্নি, ইউসুফ রানা ফাজিলাতুন নাহার রুনু, জাবেদ সৈয়দ আলী ও উম্মে খায়ের চৌধুরী প্রমুখ।

এবার বিচারকদের রায়ে ১ম হলেন ‘ফিরে আসে মুহূর্তরা’ – কবি ইলহাম ও বাচিক শিল্পী হৃদয় লহানী, ২য় হলেন কবিতা ‘ আমি প্রবাসী বলছি’ – কবি মেঘলা জান্নাত ও বাচিক শিল্পী শেখসাদি মারজান আর  ‘২১শে অগাস্ট’ – কবি অসীম সাহা ও বাচিক শিল্পী হৃদয় লহানী -এর কবিতাটি নির্বাচিত হয়েছে ৩য়। সকল কবির সাক্ষরিত সনদপত্র তাঁরা একে একে বিচারক, বাচিক শিল্পী বদরুল আহসান ও নীয়ালা মাল্টিমিডিয়া -এর ডিরেক্টর(এডমিন) মাহফুজার রহমান মন্ডল-এর হাত থেকে গ্রহণ করেন। বিচারক হিসাবে দায়িত্ব পালন করেন কবি এম এ হামিদ মোজাদ্দেদী, সম্পাদক ও কবি শিকু রেজা, কবি রুবেল পারভেজ ও কবি বাবুল আনোয়ার।

র্সবশষে বক্তব্য রাখেন নীয়ালা মাল্টিমিডিয়া -এর ডিরেক্টর(এডমিন) মাহফুজার রহমান মণ্ডল ও ফিল্ম ডিরেক্টর হৃদয় লোহানী, তাদের কণ্ঠে একটাই আওয়াজ ২০১৯ সালে ২১শে ফেব্রুয়ারী ও ২৬ শে মার্চ -এর কবিতা নিয়ে যৌথভাবে অনুষ্ঠিত হবে কবিতা টু গ্রাফি ভিজুয়াল শর্ট ফিল্মের জমকালো প্রিমিয়ার শো আর নীয়ালা মাল্টিমিডিয়ার বর্ষপূর্তি অনুষ্ঠান। সবাইকে ধন্যবাদ ও সুস্বাগতম জানিয়ে তাঁরা বিদায় নিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে