ডেস্ক রিপোর্টঃ   সদরের ভাদসা ইউনিয়নে বে-সরকারি উন্নয়ন সংস্থা জাকস ফাউন্ডেশনের উদ্যোগে আজ সোমবার থেকে স্যাটেলাইট ক্লিনিকে ফ্রি চিকিৎসাসেবা প্রদান ও ওষুধ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
পল্লীকর্ম সহায়ক ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় ইউপিপি উজ্জীবিত কম্পোনেন্টের আওতায় ভাদসা ইউনিয়নে স্যাটেলাইট ক্লিনিকে ফ্রি চিকিৎসাসেবা প্রদান ও ওষুধ বিতরণ কার্যক্রম গ্রহণ করা হয়েছে। প্রথম দিনে প্রায় একশ প্রসুতী মায়েদের চিকিৎসাসেবা ও ওষুধ প্রদান করা হয়। ইউপিপি উজ্জীবিত প্রকল্পের আওতায় ভাদসা ইউনিয়নে খাদ্য নিরাপত্তা কর্মসূচির অংশ হিসাবে মহিলাদের সেলাই প্রশিক্ষণ, বসতবাড়িতে সবজি চাষ, কেঁচো সার উৎপাদন, মাঁচাপদ্ধতিতে ছাগল/ ভেড়া পালন, গরু মোটাতাজাকরণ, সোনালী মুরগি পালন, গাভী পালন ও হস্তশিল্প হিসাবে বাঁশ বেতের ও ব্লক বাটিকের প্রশিক্ষণসহ স্বল্প সুদে ঋণ সহায়তা প্রদান করা হচ্ছে।
ভাদসা ইউনিয়ন পরিষদ সভা কক্ষে আয়োজিত ইনফরমেশন শেয়ারিং ওয়ার্কশপ ও স্যাটেলাইট ক্লিনিক কার্যক্রমের উদ্বোধন করেন সিভিল সার্জন ডা. হাবিবুল আহসান তালুকদার। ভাদসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরোয়ার হোসেন স্বাধীন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
জাকস ফাউন্ডেশনের উপ-নির্বাহী পরিচালক আবুল বাশারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী নাঈমা নাজনীন নাজ, জাকস ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নুরুল আমীন, গাইনী কনসালটেন্ট ডা. শোহানা আশকারী সৃষ্টি, পল্লীকর্ম সহায়ক ফাউন্ডেশনের সহকারী প্রকল্প সমন্বয়কারী মাকসেদুল আলম প্রমুখ।

বি/এস/এস/এন


একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে