মোঃগোলাম মাওলা, ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠির কাঠালিয়া উপজেলার উত্তর তালগাছিয়া নেছারিয়া ফাজিল মাদ্রাসার এতিমখানায় বিগত পাঁচ বছর ধরে ৪/৫ জন এতিম আছে। কিন্তু সরকারি ফান্ড থেকে প্রায় ৫০ জনার টাকা উত্তোলন করা হতো। ওই প্রতিষ্ঠানের প্রিন্সিপাল সিদ্দিকুর রহমান সিদ্দিকী উত্তোলন করে নিজেই খেয়ে ফেলত।

স্থানীয় সূত্রে জানা যায়, এই মাদ্রাসায় বিগত পাঁচ বছরে ৪/৫জন এতিম ছাড়া আর কোন এতিম ছিল না। কিন্তু ওই প্রতিষ্ঠানে এতিমের নাম দিয়ে সরকারি বরাদ্দ উঠিয়ে নিজেই খেয়ে ফেলতো। এক পর্যায়ে সাংবাদিকদের নজরে আসে তাদের নিউজ করার পর আনুমানিক আড়াই বছর হয় । সরকারি ফান্ডে থেকে টাকা উত্তোলন বন্ধ হয়ে যায়। তাহলে আড়াই বছরের টাকা গেল কোথায় জাতি জানতে চায়। প্রতি ছয় মাস পরপর এখানে লক্ষ লক্ষ টাকা উত্তোলন করা হতো।

আরো জানা যায় ওই প্রিন্সিপাল একটি গার্লস স্কুলের সভাপতি তিনি আবার একজন মাওলানা ও বটে মেয়েদের স্কুলে আলেম অথবা মাওলানা তারা হয় সভাপতি স্বার্থের জন্য। শোনা যায় ওই প্রতিষ্ঠানে কিছু নিয়োগ ছিল তার জন্যই তিনি ওইখানে প্রভাব খাটিয়ে সভাপতি হন এবং এলাকাবাসীকে না জানিয়ে সার্কুলার দিয়ে গোপনে নিজস্ব লোক চাকরি দেয় ও সেখানে লাখ লাখ টাকার কারবার করে। যাতে এলাকাবাসী অখুশি হয়ে যায় ওই প্রিন্সিপালের উপর । জানা যায় তিনি মেয়েদের ভিতরেই থাকতে বেশি পছন্দ করেন।

এ বিষয়ে মাওলানা সিদ্দিকুর রহমান সিদ্দিকীর সাথে কথা বলার জন্য একাধিকবার তার ফোনে ফোন দিলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে