জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ প্রশাসনের মাধ্যমে এডিপিভুক্ত শতভাগ প্রকল্পের পরিবীক্ষণ ও মুল্যায়ন নিশ্চিতকরণ সম্পর্কিত জনপ্রশাসন মন্ত্রনালয়ের আদেশ প্রত্যাহারের দাবী জানিয়েছে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন বাংলাদেশ (আইবি)।


গতকাল বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে জেলা শহরের চৌরঙ্গী মোড়ে ঘন্টাব্যাপী মানববন্ধনের আয়োজন করে আইইবি’র উপকেন্দ্র নীলফামারী।
মানববন্ধনে সড়ক ও জনপথ বিভাগ, এলজিইডি, গণপুর্ত অধিদপ্তর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর,পানি উন্নয়ন বোর্ড ও বিদ্যুৎ উন্নয়ন বোডের্র নির্বাহী প্রকৌশলীগণসহ অন্যান্য প্রকৌশলীগণ অংশ গ্রহণ করেন।

মানববন্ধন শেষে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সড়ক ও জনপথ বিভাগ নীলফামারীর নির্বাহী প্রকৌশলী মনজুরুল করিম, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুজন কুমার কর, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. তৌহিদুজ্জামান, পানি উন্নয়ন বোর্ড নীলফামারীর নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আলী, পাউবো সৈয়দপুরের নির্বাহী প্রকৌশলী কৃষ্ণ কমল সরকার, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সুলতান আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন, আগে বিভাগীয় ভাবে এডিপি শতভাগ প্রকল্পের মুল্যায়ন ও পরিবীক্ষণ করা হতো এখন সেটি রহিত করে জেলা প্রশাসনের মাধ্যমে করার লক্ষ্যে আদেশ জারী করেছে জনপ্রশাসন মন্ত্রনালয়। এটি যৌক্তিক নয়। কারণ সিভিল প্রশাসনের প্রকৌশলগত কাজের পরিবীক্ষণ ও মুল্যায়ন যুক্তিসঙ্গত নয়। অবিলম্বে ওই আদেশ প্রত্যাহার করতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে