মাফি মহিউদ্দিন, কিশোরগঞ্জ, (নীলফামারী) প্রতিনিধিঃ আগামী ছাব্বিশ ফেব্রুয়ারি পর আর সহজে মিলবে না করোনা কোভিড-১৯ ভ্যাসিন কথা টি বলেছেন কিশোরগঞ্জ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডঃ আবু শফি মাহমুদ।

তিনি আরোও বলেন “কোভিড-১৯ টিকা নিন, করোনা প্রতিরোধ করুন” এই শ্লোগান কে সামনে রেখে ১৮ বছরের উপরে এখনো যারা করোনা টিকার ১ম ডোজ গ্রহণ করেন নাই। তাদের কে আগামী ২৬ ফেব্রুয়ারি ২০২২ ইং তারিখের মধ্যে কোভিড-১৯ টিকার প্রথম ডোজ গ্রহণ করতে হবে। অন্যথায় ২৬ ফেব্রুয়ারি পড়ে কোভিড-১৯ প্রথম ডোজ টিকা প্রদান করা হবে না। তাই সকল এলাকাবাসীকে নিকটস্থ টিকা কেন্দ্রে অথবা ইউনিয়ন পরিষদের টিকা কেন্দ্রে টিকা গ্রহনে করার জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হলে।

এ ছাড়াও উল্লেখিত যে, ১২-১৭ বছর বয়সী সকলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ” ফাইজার” টিকা প্রদান করা হবে।

কিশোরগঞ্জ উপজেলার মোট জনসংখ্যা ৩ লাখ ৮ হাজার মানুষের বসবাস। তার মধ্য ১২ বছরের উপড়ে রয়েছে ২ লাখ ১৬ হাজার মানুষ। এ পর্যন্ত টিকা গ্রহণ করেছেন ১ লাখ ৬২ হাজার মানুষ। এ জন্য কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা সকলকে যতদ্রুত টিকা গ্রহণের জন্য অনুরোধ করেছেন। টিকা গ্রহণ করেননি এমন মানুষদের সরকারী সকল সেবা থেকে বঞ্চিত হতে পারেন, সেক্ষেত্রে হোক তিনি সরকারী সুবিধা ভোগকারী, যেমন বয়স্ক, বিধবা, প্রতিবন্ধি কিবা অন্যান্য সরকারী সুবিধাকারী ব্যাক্তি।

তিনি বিশেষ করে বলেন যে, গ্রাম অঞ্চলের দিন- মজুর, ভ্যান চালক, অটো -ভ্যান চালক, তাদের টিকা কার্ড দেখে গাড়ীতে চলা-ফেরা করতে বলেন। আগামী ২৬ ফেব্রুয়ারির মধ্যে বাকী যারা আছেন তাদের টিকা নিশ্চিত করতে প্রতিদিন ৭ হাজার ব্যাক্তিকে টিকা দিতে হবে। আর মাত্র ১ম ডোজ গ্রহণকারী বাকি আছে ৫৫ হাজার ব্যাক্তি। তাই যতদ্রুত সম্ভব করোনা কোভিড-১৯ এর ১ম ডোজ নিন নিজে সুস্থ থাকুন ও অন্যদের সচেতন করুন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে