জি, এম স্বপ্না, সিরাজগঞ্জ প্রতিনিধি:  আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে চৌহালীতে নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে। নির্বাচন কমিশন নির্বাচনী তফসিল ঘোষণা না করলেও আগাম প্রস্তুতি হিসেবে স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যান পদে দলীয় প্রতীক নৌকা পেতে সম্ভাব্য প্রার্থীরা দলীয় আনুকূল্য পেতে সংশ্লিষ্টরা দলের স্থানীয় নেতৃবৃন্দের কাছে নিজের পক্ষে মনোনয়ন নিশ্চিত করতে শুরু করেছেন দৌড়ঝাঁপ। অনেকেই ঢাকায় গিয়ে দলের হাইকমান্ড ও সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণের জন্য নানা তদবির-সুপারিশ শুরু করেছেন। এদিকে দলীয় প্রার্থীর বাহিরে অন্য দলের প্রার্থীরাও এলাকার জনগন ও ভোটারদের নিকট দোয়া ও সহযোগীতা কামনা করে প্রচারণা চালাতে দেখা গেছে।

তবে একটি নিরপেক্ষ ভোট পর্যবেক্ষণ সূত্র মতে, উপজেলার ৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে জেতার জন্য কেবল নৌকা প্রতীক নির্ভরতা যথেষ্ট নয়। প্রার্থীর ন্যুনতম গ্রহণ যোগ্যতা, অতীত কর্মকাণ্ড নিয়ে ব্যক্তি ইমেজের ভোট ব্যাংক ফ্যাক্টর হবে।

চৌহালী উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে ৫টি ইউনিয়ন ঘোরজান, খাষকাউলিয়া, খাষপুখুরিয়া, বাঘুটিয়া, উমারপুর ইউনিয়নে পুরোদমে শুরু হয়েছে নির্বাচনী প্রচারণা। উপজেলার বিভিন্ন মোড়ে মোড়ে ও টি স্টলে জমে উঠেছে ভোটারদের মাঝে নির্বাচনী আলোচনা। কে মনোনয়ন পাচ্ছেন আবার কে পাচ্ছেন না এসব নিয়ে চলছে নানা বিশ্লেষণ।

সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে যাদের নাম বলাবলি চলছে, তাদের মধ্যে ঘোরজান ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান রমজান আলী ও সাবেক ইউপি চেয়ারম্যান ও ঘোরজান ইউনিয়ন আ’লীগের সভাপতি আক্তারুজ্জামান মন্টু। খাষকাউলিয়া ইউনিয়নে সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম গনী মোল্লা ও ইউনিয়ন আ’লীগের সভাপতি আবু সাইদ বিদ্যুৎ। খাষপুখুরিয়া ইউনিয়নে কৃষক লীগের সভাপতি আঃ হাই নুরি, ইউনিয়ন আ’লীগের সভাপতি আবু দাউদ সরকার, ইউনিয়ন আ’লীগের সাংগঠনিকসম্পাদক ও বৃহত্তর মিরকুটিয়া ইউনিয়ন পরিষদের সাবেক সফল সদস্য মাহমুদুল হাসান ( মাহমুদ আলী), ইউনিয়ন আ’লীগের সাবেক সভাপতি আঃ র‌উফ সিরাজী। বাঘুটিয়া ইউনিয়নে ইউনিয়ন আহ্বায়ক কমিটির সদস্য আবুল কালাম মোল্লা ও আব্দুল কাহার সিদ্দিকী । উমারপুর ইউনিয়নে, উপজেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আঃ হাই ভুট্রো, ইউনিয়ন আ’লীগের সভাপতি আব্দুল রাজ্জাক মোল্লা, ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন বিএসসি।

প্রত্যেক ইউনিয়নের স্থানীয়রা জানান, এবার ইউপি নির্বাচনে দুর্নীতিবাজ কাউকে আমরা ভোট দিয়ে নির্বাচিত করবো না। যে সব সময় পাশে থেকেছে ও নির্বাচিত হয় গ্রামীণ অবকাঠামো উন্নয়ন করবে জনগণের পাশে থাকবে এমন মানুষকে আমরা ভোট দেব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে