মোঃ এনামুল হক বিপ্লব, কুড়িগ্রাম প্রতিনিধিঃ প্রচন্ড শৈত্যপ্রবাহ ও ঘনকুয়াশার কারনে অতিষ্ঠ হিমালয়ের পার দেশে অবস্থিত সীমান্তবর্তী উত্তরের জনপথ কুড়িগ্রাম জেলা বইছে হিমেল হাওয়া ঘন কুয়াশায় ঢেকে যাচেছ পথঘাট, হার কাপানো শীতে কাপছে ছোট বড় সকলেই, পারছে না ঘর থেকে বেড়াতে শীতের এই প্রবাহে, বাড়ছে শীত জনিত না ধরনের রোগ , শিশু ও বয়স্ক দের নিয়ে চিন্তায় অভিভাবকেরা, শীত ও ঠান্ডার কারনে যেতে পারছে না কেউ কাজে , কাজে গেলে ও করতে পারছেনা কাজ।

বেলা গড়িয়ে দুপুর হলেও দেখা মিলছে না সূর্যের হেডলাইট জালিয়ে চলাচল করছে বিভিন্ন যানবাহন , ঠান্ডা নিবারনের জন্য জালানো হচ্ছে খরকুঠোর আগুন ।

কয়েকজন ট্রাক চালক জানান দুপুর হয়ে গেলেও দেখা মিলছে না সূর্যের হেডলাইট জালিয়ে দূর্ঘটনার ভয় নিয়ে আমাদের চলাচল করতে হচ্ছে কয়েকজন নিন্ম আয়ের মানুষের সাথে কথা হলে তারা জানান গত কয়েক বছরের তুলনায় শীত ও ঠান্ডা এবার একটু বেশি এবং শীত ও ঠান্ডার কারনে আমরা কাজে যেতে পারছি না আর কেউ কাজে ও নিচ্ছে না এবং শীতের প্রচন্ড ঠান্ডায় শিশু ও বয়স্ক দের নিয়ে আমরা একটু চিন্তায় আছি শীতজনিত রোগে আক্রান্ত হওয়া নিয়ে।

এ বিষয়ে আবহাওয়া অফিসের এক জেষ্ঠ কর্মকর্তার সাথে কথা হলে তিনি জানান আজ শনিবার কুড়িগ্রামে তাপমাত্রা রেকড করা হয়েছে সর্বনিম্ন ৯ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস যা আগামীকাল আরো কমতে পারে এবং ঠান্ডার প্রকোপ বাড়তে পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে