আতিকুর রহমান আতিক, লালপুর প্রতিনিধিঃ লালপুর শারীরিক প্রতিবন্ধী ইতিফা বাগচি (৪৫)। পেশায় একজন গৃহশিক্ষকা। তিনি নাটোরের লালপুর উপজেলার গোপালপুর পৌরসভার ঠাকুর বাড়ি গ্রামের বাসিন্দা। নিত্যপন্যের উর্ধ্বগতির বাজারে হিমশিম অবস্থা তার। তার মতই পৌরসভার আরো ২ হাজার ৪৬৬ জনের পরিবারে স্বস্তি ফিরিয়েছে টিসিবি পন্য।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল ৯ টা থেকে উপজেলা চত্বরে পৌরসভার ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে ।

এসময় সাশ্রয়ী মূল্য পণ্য পেয়ে ইতিফা বাগচি বলেন, বাজারের সাথে টিসিবির পণ্যের দাম আকাশ পাতাল তফাৎ। এমন সময়ে এমন কার্যক্রমে নিম্ন আয়ের মানুষরা উপকৃত হচ্ছে।
আজিমনগর স্টেশনে জামা কাপড় লন্ডি করে কোনরকমে সংসার চলে বিশু দাসের। তিনি বলেন, বাজারে তেলের কেজি ২০০ টাকা। সেখানে আমরা ১১০ টাকা কেজিতে সয়াবিন তেল পাচ্ছি। এখানে বাজারের তুলনায় সব জিনিসের দামই কম। এমন কার্যক্রমে আমরা খুশি।

এ বিক্রয় কার্যক্রম ডিলার মো: শরিফুল ইসলাম নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ ২০-২২ অক্টোবর পযর্ন্ত ও সময় পরিকল্পনা অনুযায়ী ডিলাররা এ কার্যক্রম পরিচালনা করবেন।

এ দফায় ২৪৬৬ জন কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল, এক কেজি চিনি কিনতে পারবেন। প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা ও মসুর ডাল ৬৫ টাকা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে