মোঃ আব্দুল আজিম, দিনাজপুর প্রতিনিধিঃ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষ্যে দেশবাসীর প্রতি শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন দিনাজপুরের বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী, লৌহ মানব ও ব্রিজ মাস্টার উপাধিতে ভূষিত মোহাম্মদ আলী চৌধুরী।

তিনি তার শুভেচ্ছা বার্তায় বলেন, কোন সিপাহীর হুইছিলে এদেশ স্বাধীন হয়নি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে বাংলার দামাল ছেলেরা জীবনবাজি রেখে বিশ্ব দরবারে স্বাধীন বাংলাদেশের লাল সবুজের পতাকা টাঙ্গানোর লক্ষ্যে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধ করে এদেশ স্বাধীন করেছিল। ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে ও ৩ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত আজকের স্বাধীন বাংলাদেশ। ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস, বাঙালি জাতির ইতিহাসে এক অনন্য গৌরবময় দিন। বিজয় দিবসের এই শুভক্ষণে আমি সকল শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করে তাদের আত্মার মাগফেরাত কামনা করেছি। সেই সাথে দিনাজপুরবাসীসহ সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

‘বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন মহান স্বাধীনতা। তবে তা একদিনে অর্জিত হয়নি। দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে বাংলার দামাল ছেলেরা ছিনিয়ে এনেছিল বাংলার স্বাধীনতা।

দীর্ঘ ৯ মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় চুড়ান্ত বিজয়। আমি আজ বিনম্র চিত্তে পরম শ্রদ্ধার সাথে স্মরণ করছি মুক্তিযুদ্ধে শহীদ সকলকে। যাদের অপরিসীম ত্যাগ ও আপোশহীন মনোবল এবং পরিশ্রমে পৃথিবীর মানচিত্রে জন্ম নেয় স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ।

সকল শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা ও তাঁদের রুহের মাগফিরাত কামনা করছি। সেইসাথে বাংলার সূর্যসন্তান বীর মুক্তিযোদ্ধাসহ দেশবাসীকে জানাই বিজয় দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন। মোহাম্মদ আলী চৌধুরী যা করেছেন একনজরে তা দেখেন।

এই শিক্ষানুরাগী মোহাম্মদ আলী চৌধুরী দিনাজপুরবাসীর পক্ষে দিনাজপুর কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠায় ব্যাপক ভূমিকা পালন করেছেন যার তুলনা হয় না।

ফলে বর্তমানে এই বিদ্যাপীঠ দিনাজপুরে একটি প্রতিষ্ঠিত বিদ্যাপীঠে রূপ নিয়েছে। ফুলবাড়ী সরকারি ডিগ্রী কলেজ অনার্স কোর্স চালু করিয়েছেন, এখন মাস্টার্স কোর্স চালুর প্রক্রিয়া চালিয়ে যাচ্ছেন তিনি, ফুলবাড়ী উপজেলায়, বিভিন্ন রাস্তা-ঘাট উন্নয়ন করা, ব্রিজ কালভার্ট নির্মাণ করা, অসহায় মানুষের সহযোগিতা করা, অসুস্থ মেধাবী শিক্ষার্থীর চিকিৎসা খরচ বহন করাসহ জীবনের শেষ বয়সে থেমে নেই তার দানের হাত। ফলে প্রধানমন্ত্রী কর্তৃক সমাজ সেবক, শিক্ষানুরাগী মানোবতার ফেরীওয়ালা মোহাম্মদ আলী চৌধুরী কে পুরস্কৃত করার প্রাণের দাবি দিনাজপুরবাসীর। দিনাজপুর বাঁশি মনে করে মোহাম্মদ আলী চৌধুরী জন্মই হয়েছে মানুষের সেবা করা। পরিবার সূত্রে তিনারা সবাই দানশীল ব্যক্তিত্ব। শুভেচ্ছান্তে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে