জিসান সরকার, যশোর জেলা প্রতিনিধিঃ বৃহস্পতিবার(১৫ ডিসেম্বর) বেলা ১১টার দিকে দেশের আন্তর্জাতিক রেলওয়ে স্টেশন বেনাপোল অভ্যন্তরে বহিরাগত ঠেকাতে পুলিশ-৪৯ বিজিবি’র যৌথ অভিযান পরিচালনা করা হয়।

বেনাপোল রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে,ভারত- বাংলাদেশ এর মধ্যে চলাচলকারী “বন্ধন এক্সপ্রেস” ট্রেনটি ভারত হতে পাসপোর্টযাত্রী নিয়ে বাংলাদেশ অভন্তরে বেনাপোল রেলওয়ে স্টেশনে পৌছে সকাল ১০’৩৫ মিনিটের দিকে। সপ্তাহে দুইদিন চলাচলকারী বন্ধন এক্সপ্রেস” ট্রেনটি রেলওয়ে স্টেশনে পৌছানোর খবর পেয়ে সীমান্তের কিছু চোরাকারবারী, মাদকপাচারকারী এবং দালাল চক্রের শতাধিক লোক স্টেশন বাউন্ডারী কাঁটা তারের বেড়া টপকিয়ে স্টেশন প্লাটফর্মে ঢুকে পাসপোর্ট যাত্রীদের হেনস্থা করতে থাকে। এমন খবর পেয়ে বেনাপোল পোর্টথানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ কামাল হোসেন ভুঁইয়া এর নেতৃত্বে বেনাপোল পোর্টথানা পুলিশের একটি চৌকষ দল এবং লেঃ কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী
অধিনায়ক, যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি)’র নেতৃত্বে একটি ঝটিকা দল বেনাপোল রেলওয়ে স্টেশনে পৌছে বহিরাগত দালালদের লাঠিচার্জ করে প্লাটফর্ম থেকে হটিয়ে দেয় এবং স্টেশন প্লাটফর্ম দালাল মুক্ত করে রাখে।

এ ব্যাপারে অধিনায়ক শাহেদ মিনহাজ সাংবাদিকদের জানান, ভারত ও বাংলাদেশের বন্ধুত্বের অন্যতম নিদর্শন এই “বন্ধন এক্সপ্রেস”। এই বন্ধন ও মৈত্রী এক্সপ্রেস সপ্তাহে দুইদিন ভারত ও বাংলাদেশ চলমান থাকে। এ দুটি এক্সপ্রেস ভারত ও বাংলাদেশের ভ্রাতৃত্বের একটি নিদর্শন। আপনারা জানেন এই ট্রেনগুলো চোরাকারবারিদের দখলে চলে গেছে এবং এই ট্রেনের প্লাটফর্ম গুলো বহিরাগতদের দখলে রয়েছে। যার কারণে আমাদের সম্মানিত যাত্রীরা যারা ট্রেনযোগে ভারত ও বাংলাদেশে গমন করেন, তারা ট্রেনে ও প্লাটফর্ম এর ভিতরে যে পরিমাণ দুর্ভোগ পোহাতে হয় এতে করে তারা ট্রেন লাইন ব্যবহারে অনীহা দেখাচ্ছে। এই কারণেই আমরা পুলিশ প্রশাসন, বিজেপি ৪৯ ব্যাটালিয়ন কর্মকর্তা সহ যৌথ অপারেশন চালিয়েছি। এই অপারেশনের মূল বিষয় হচ্ছে এই প্লাটফর্ম এবং ট্রেন থেকে বহিরাগতদের কে মুক্তি করা যাতে করে আমাদের সম্মানিত যাত্রী, যারা ট্রেনে আসা-যাওয়া করেন।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন তানভীর আহমেদ উপকমিশনার বেনাপোল কাস্টম হাউস, এসপি রবিউল ইসলাম বাংলাদেশ রেলওয়ে খুলনা, মোঃ সাইদুজ্জামান বেনাপোল রেলওয়ে স্টেশন মাস্টার বেনাপোল, পোট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ কামাল হোসেন ভূঁইয়া,ডিজি এফ আই ও এন এস আই বেনাপোলের কর্মকর্তাবৃন্দ, ইন্সপেক্টর মোল্লা আফজাল হোসেন,ডি আই ও ওয়ান, এসআই কায়কোবাদ বেনাপোল রেলওয়ে পুলিশ ইনচার্জ, আসাদুজ্জামান রানা, আর এম বি বেনাপোল রেলওয়ে স্টেশন,ও আনসার বাহিনীর সদস্যগণ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে