কাওছার হামিদ, কিশোরগঞ্জ, নীলফামারী থেকেঃ কিশোরগঞ্জ এপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের আয়োজনে সাংবাদিকদের নিয়ে শিশু সুরক্ষা উন্নীতকরণ সভা আজ বিকাল ৩টায় কিশোরগঞ্জ এপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর এরিয়া অফিস কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

সাংবাদিকদের অংশগ্রহনে শিশু সুরক্ষার চলমান কার্যক্রম বিষয়ে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, এরিয়া ম্যানেজার মি. পিকিং চাম্বু গং, প্রোগ্রাম অফিসার, মি. শ্যামল মন্ডল, কৃষিবিদ মোঃ আমজাদ হোসেন, মিন্টু বিশ্বাস, স্পন্সর শীপ এন্ড চাইল্ড প্রডাকশন অফিসার সঞ্জয় মল্লিক ও রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকগন। এপি, এরিয়া ম্যানেজার, মি. পিকিং চাম্বু গং তাঁর বক্তিতায় বলেন আমিই পারি কিভাবে শিশুর প্রতি শারীরিক সহিংসতা বন্ধ করতে। এছাড়া শিশু আইন, শারীরিক সহিংসতা কি, শিশুর প্রতি বিভিন্ন ধরনের শারীরিক সহিংসতার কথা তুলে ধরেন। তিনি আরো বলেন সরকার চমৎকার কিছুু উদ্যোগ গ্রহণ করছে। কিন্তু জনসাধারণ এর সুফল সেভাবে পাচ্ছে না। ফ্রি এবং টোলযুক্ত যে সব নম্বর রয়েছে সে বিষয়ে তৃণমূল জনগণকে জানাতে হবে।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ তারই ধারাবাহিকতায় হেল্প নম্বরগুলো লিফলেট, স্টিকার সহ বিভিন্ন প্রচরনার মাধ্যমে গ্রাম থেকে পাড়া মহল্লায় জনগণের মাঝে পৌছে দিচ্ছেন যাতে করে জনগণ আরো বেশি সুবিধা পান। এছাড়া তিনি আরো বলেন আমিই পারি শিশুর প্রতি শারীরিক সহিংসতা বন্ধ করতে ‘শিরোনামে প্রাথমিক বিদ্যালয়ের পাঠ্যসূচিতে অন্তর্ভূক্ত করে শিশুদের শিক্ষার ব্যবস্থা করলে হেল্প লইনে দেশের মানুষ সেবাপ্রাপ্তির সুফল ভোগ করবে।

উপস্থিত সাংবাদিকদের মধ্যে মোঃ রউফুল আলম বলেন, ওর্য়াল্ড ভিশন যে মহৎ উদ্যোগ নিয়ে কাজ করছেন, তারা যে এত সুন্দর প্রকল্প নিয়ে কাজ করছেন এ জন্য ওর্য়াল্ড ভিশনের সাথে সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। সেই সাথে তিনি আরো জানান, দেশে সরকারী একাধিক হেল্প লাইন চালু থাকলে ও এ বিষয়ে জানেন না কোন হেল্প লাইন কোন উপকারে ব্যবহৃত হচ্ছে। আবার কিছু সংখ্যক সুবিধাভোগী দু’একটি নম্বরগুলো জানলে ও মনে রাখতে পারছে না।

এসময় কিশোরগঞ্জ এপি, ওয়ার্ল্ড ভিশন সাংবাদিকদের কাছে সহযোগিতা চেয়ে বলেন, শিশুরা বিপদে পড়লেই যে সাহায্য পাবে, এটা সমাজের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর ফলে অপরাধ প্রবনতা কমে যাবে। সকলেরই মা-বোন রয়েছেন। নিজের সন্তান আছে। নিজের সন্তানের নিরাপত্তা দেওয়া যেমন দায়িত্ব। তেমনী এটা মনে রাখতে হবে-অন্যের মেয়ের ক্ষতি করতে গেলে, নিজের বোন বা মেয়ের ও ক্ষতি হতে পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে