মাফি মহিউদ্দিন, কিশোরগঞ্জ, (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার ২ নং পুটিমারী ইউপির পোরাকোট ময়দান পাড়ায় চারালকাঁটা নদীর চর থেকে বালু চুরি করে নিয়ে যাচ্ছে নীলফামারী সদর উপজেলার কচুকাটা উত্তর পাড়া গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে আনিছুর রহমান।

এলাকাবাসীর অভিযোগে সরজমিনে গিয়ে দেখা যায়, চারালকাটা নদীর উপর দিয়ে রাস্তা করে বালু চুরি করে নিয়ে যাচ্ছে বালুদস্যু আনিছুর রহমান। এতে নদীর স্বাভাবিক স্রোতের বিঘ্ন ঘটায় ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। বালু কারবারি সিন্ডিগেট দিনে ও রাতে মাহিন্দ্রা ট্রাক্টর, ড্রামট্রাকে করে দেদারছে বালু নিয়ে যাচ্ছে। প্রশাসন কিংবা পানি উন্নয়ন র্বোডের কর্মকর্তা বা কর্মচারীদের তাতে কোন মাথা ব্যাঁথা নেই কারো।

এলাকাবাসী সেরাজুল ইসলাম, জালাল উদ্দিন অভিযোগ করে বলেন, ঐ জমি গুলো আমাদের নদীর চরপরে গেছে। কিন্তু আনিছুর রহমান আমাদের কিছু না জানিয়ে সে আমাদের জমি থেকে বালু নিয়ে যাচ্ছে। বলে আ বালু ক্রয় করেছে নীলফামারী সদর উপজেলার ২ নং লট। কিন্তু সে ঔই বালু না নিয়ে নদীর চরে পড়ে থাকা বালু নিয়ে যাচ্ছে। যা কিশোরগঞ্জ উপজেলার মধ্যে পড়েছে। চর এলাকায় ১০-১৫ ফিটের মত গর্ত করে বালুদস্যুরা আইনকে তোয়াক্কা না করে নদীতে রাস্তা নির্মাণ করে বহাল তবিয়তে শত শত ড্রামট্রাক দিয়ে ব্যাক্তি মালিকানাধীন জমি থেকে বালু নিয়ে যাচ্ছে।

এ বিষয়ে বালু ক্রয়কারী আনিছুল ইসলামের মুঠোফোনে কথা বললে তিনি উত্তরে বলেন আপনি ইউ এন ও কে বলেন আমাকে কেন ফোন দিয়েছেন।

এ ব্যাপারে কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার নূর- এ -আলম সিদ্দিকের সাথে কথা বললে তিনি সাংবাদিককে অফিসে গিয়ে লিখিত অভিযোগ দিতে বলেন।

এ বিষয়ে নীলফামারী জেলা প্রশাসককে অবগত করলে তিনি বিষয়টি দেখার প্রতিশ্রুতি দেন। কিন্তু দিন গড়িয়ে রাত হলেও কোন প্রকার ব্যবস্থা গ্রহণ করেনি প্রশাসন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে