আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের কাশ্মীরে সোপিয়ান ও অনন্তনাগ জেলায় নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের মধ্যে দুইটি পৃথক সংঘর্ষে আট জঙ্গি নিহত হয়েছে। এছাড়া আটক করা হয়েছে অন্য এক জঙ্গিকে। রবিবার রাজ্য পুলিশের পক্ষ থেকে এই খবর জানানো হয়েছে।

গতকাল শনিবার মধ্য রাত থেকে অনন্তনাগের পেঠ দিয়ালগাম এলাকায় দুই পক্ষের মধ্যে গোলাবর্ষণ শুরু হয়, রবিবার সকালে সেই সংঘর্ষ শেষ হয়।
জম্মু-কাশ্মীর পুলিশের ডিজি শেশ পল বেদ ট্যুইট করে জানান, ‘অনন্তনাগের দিয়ালগাম এলাকায় এক জঙ্গি নিহত হয়েছে, একজনকে আটক করা হয়েছে। অন্যদিকে সোপিয়ানের ড্রাগড় এলাকায় শীর্ষ সন্ত্রাসীসহ ৭ জঙ্গির লাশ উদ্ধার করা হয়েছে’।

বেদ আরও জানান ‘সোপিয়ান জেলার কাচদুড়া এলাকায় জঙ্গিদের খোঁজে এখনও অভিযান চলছে। মনে করা হচ্ছে ৪ থেকে ৫ জঙ্গি সেখানে আত্মগোপন করে রয়েছে। অনেক মানুষও সেখানে আটকে পড়েছেন, তাদেরকে উদ্ধারের চেষ্টা চলছে।

রাজ্য পুলিশের এক মুখপাত্র জানান, দিয়ালগামে নিহত জঙ্গিকে সনাক্তকরণ করা হয়েছে, তার নাম রউফ খান্ডে। সে জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের সদস্য। চলতি বছরের গোড়ার দিকে নিখোঁজ হয়ে যাওয়ার পরই গত সপ্তাহে হঠাৎ করে সোশ্যাল মিডিয়ায় বন্দুক হাতে রউফ’এর ছবি দেখা যায়। পাশাপাশি নিরাপত্তা বাহিনী ও পরিবারের অনুরোধে দিয়ালগামে আরেক হিজবুল জঙ্গি সারেন্ডার করতে বাধ্য হয়। তবে দ্রাগড়ে উদ্ধারকৃত সাত জঙ্গির পরিচয় এখনও জানা যায়নি।

সেনাবাহিনীর কর্ণেল রাজেশ কালিয়া জানান, দিয়ালগামে রাজ্য পুলিশ, সেনা ও সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ)-এর যৌথভাবে অভিযান চালায়। ঘটনাস্থল থেকে প্রচুর পরিমাণ অস্ত্র, গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

 

 

 

 

 

B/D/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে