ডেস্ক রিপোর্টঃ কালি লেপনের দায়ভার শ্রমিক ফেডারেশন নেবে না। এরা শ্রমিক ফেডারেশনের লোক না, দায়ভার আমরা নিব না, এরা দুষ্কৃতকারী, সন্ত্রাসী। এ ধরনের নিচু কাজ আমরা সমর্থন করি না। যদি আমাদের লোক করে থাকে তাহলে এ বিষয়ে সাংগঠনিক ও আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী।

রবিবার বিকেল গণমাধ্যমকে তিনি এ কথা বলেন।

ওসমান আলী বলেন, বাইরের অতি উৎসাহী লোক যৌক্তিক দাবি বাস্তবায়নে বাধা সৃষ্টিতে পায়তারা করছে। কালি লেপে দায়ভার আমাদের ঘাড়ে চাপাতে চায়। এটা অনাকাঙ্ক্ষিত ঘটনা। আমরা গণমাধ্যমে প্রকাশিত ছবি, ফেসবুকের ছবি ও ভিডিও বের করে দেখবো এরা কারা? এরপরে তাদের আইন-শৃঙ্খলা বাহিনীর মাধ্যমে আইনগত ব্যবস্থা নেব। সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা বাতিলসহ ৮ দফা দাবিতে রবিবার সকাল থেকে বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশন টানা ৪৮ ঘণ্টার কর্মবিরতির ডাক দিয়েছে।

রাজধানী ঢাকাসহ দেশব্যাপী শুরু হওয়া এ কর্মবিরতিতে রাস্তাঘাটে গণপরিবহন না থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন দেশের সাধারণ মানুষ। শুধু তাই নয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীরা বিপদে পড়েছেন যানবাহন না পেয়ে।

কিন্তু শ্রমিক ফেডারেশনের এ কর্মবিরতির মধ্য দিয়ে রাজধানীর বিভিন্ন স্থানে শ্রমিক দাবি করা কিছু লোক মোটরসাইকেল চালক, সিএনজিচালক, অ্যাম্বুলেন্স চালকের মুখে পোড়া মোবিল মাখিয়ে দিচ্ছে। গাড়িতে মবিল দেয়া ও ড্রাইভারের মুখে কালি দেয়ার বেশ কয়েকটি ছবি ও ভিডিও ফুটেজ এরই মধ্যে ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এসব ভাইরাল হওয়া ছবিতে সাধারণ মানুষ তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে যাচ্ছেন।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী ফেসবুকে লিখেছেন, পরিবহন শ্রমিকদের কাছে দেশের সাধারণ জনগণ আজ জিম্মি, দেশব্যাপী চলছে না কোনো গণপরিবহন। এর মধ্য জরুরী প্রয়োজনে কিছু ব্যক্তিগত গাড়ি রাস্তায় চলছে এসব গাড়ির চালকদের ওপর ‘কালি হামলা’ চালাচ্ছে কথিত খান সেনারা!

‘একজন শ্রমিক অন্য শ্রমিকের মুখে কালি লাগানোর মত এহেন জঘন্য কাজ চোখে পড়েছে রাজধানীর যাত্রাবাড়ী, সায়েদাবাদ, গাবতলী, কলাবাগান, মহাখালীসহ বিভিন্ন এলাকায়। জরুরী প্রয়োজনে সিটি কর্পোরেশনের ময়লার গাড়িতে করেও গন্তব্যে ছুটছেন মানুষ। পুরোপুরিই বন্ধ রয়েছে দূরপাল্লার বাসও। এহেন পরিস্থিতিতে যাত্রী সাধারণের পাশে দাঁড়ানোর মত কাউকে পাওয়া যাচ্ছে না।’

B/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে