মোঃ আমজাদ হোসেন, জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ জয়পুরহাটের কালাই উপজেলার বহুতি গোল জারে উলুম (জি. ইউ) আলিম মাদ্রাসায় তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগে ৪৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে প্রতিষ্ঠানের সুপার মাওলানা আঃ কাইয়ুম ম্যানিজিং কমিটির সভাপতি ও উদয়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আল ফারুক চৌধুরী ওরফে নয়ন চৌধুরীর বিরুদ্ধে।

তানিয়া আক্তার নামের এক ভূক্তভোগি শনিবার ওই মাদ্রাসার সভাপতি ও অধ্যক্ষের বিরুদ্ধে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক বরাবর লিখিত অভিযোগ করেন।

পরে সোমবার ডাকযোগে জেলার বিভিন্ন দপ্তরে অনুলিপিও দিয়েছেন তিনি।

অভিযোগে জানা গেছে, জেলার বহুতি জি,ইউ আলিম মাদ্রাসাতে তৃতীয় ও চতুর্থ শ্রেণীর ৩টি পদে ফ্যাসালিটির উন্নয়ন কাজ করবেন বলে ভূক্তভোগি তানিয়া আকতার সহ কয়েক জনের নিকট থেকে ৪৫ লাখ টাকা নিয়েছেন বলে জানিয়েছেন তার স্বামী ফারুক মিয়া।

এই নিয়োগের সাথে জড়িত ওই মাদ্রাসার সুপার মাওলানা আঃ কাইয়ুম এবং ম্যানিজিং কমিটির সভাপতি ও উদয়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সমপাদক আল ফারুক চৌধুরী ওরফে নয়ন চৌধুরীর নিকটে চাকরি পাওয়ার আশায় ওই ভূক্তভোগি সহ কয়েক জন ৪৫ লাখ টাকা দিয়েছেন।

গত শনিবার (১৭ ডিসেম্বর) সকাল ১১টায় ওই মাদ্রাসায় সরকারী ছুটির দিনে নিয়োগ বোর্ড গঠন করেন সংশ্লিষ্টরা ওই নিয়োগ বোর্ডে পুলিশ এনে ম্যানেজিং কমিটির নির্দেশে নিদ্ধারিত ৩জন প্রার্থী অবৈধ ভাবে নিয়োগ প্রদান করেন।

চলতি বছরের ১৭ জুলাই তারিখে একটি আঞ্চলিক পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন ওই প্রতিষ্ঠান প্রধান সুপার নিয়োগ বিজ্ঞপ্তিতে উপাধ্যক্ষ অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর ও আয়া নবসৃষ্ট পদের কথা বলা আছে ওই নিয়োগে আয়া পদে আবেদন করেন ওই ভূক্তভোগি।

চাকরি পাওয়ার আশায় দুই কিস্তিতে ৫ লাখ করে ১০ লাখ টাকা প্রদান করেন ওই মাদ্রাসার সভাপতি ও অধ্যক্ষকে কিন্তুু শনিবার ১৭ ডিসেম্বর পরিক্ষার দিনে ওই ভূক্তভোগির পরিবর্তনে মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য সাহিনুর ইসলামের স্ত্রী খাতিজা আকতারকে ১৫ লাখ টাকা বিনিময়ে চাকুরী দিয়েছেন বলে দাবি করেন ভূক্তভোগির স্বামী ফারুক মিয়া।

তবে ওই নিয়োগ বোর্ডের ফলাফল এখন প্রকাশ হয়নি বা প্রতিষ্ঠানে কোন নোটিশ বোর্ডে তা ঝুলানো হয়নি। বহুতি জি,ইউ আলিম মাদ্রাসায় জালিয়াতির ও অবৈধ ভাবে নিয়োগ প্রক্রিয়াটি বন্ধ করে প্রয়োজনীয় ব্যবস্থার দাবি ভূক্তভোগি তানিয়া আকতারের পরিবারের।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রাক্তন শিক্ষক জানান এমন অনিয়ম-দুর্নীতির বিষয়টি খতিয়ে দেখা দরকার।

এ ব্যাপারে বহুতি জি, ইউ আলিম মাদ্রাসার মাওলানা আঃ কাইয়ুম বলেন এ বিষয়ে আমার কিছু জানা নেই তবে বিধিগত ভাবে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে আগামি বৃহস্পতিবার নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে৷

ওই মাদ্রাসার ম্যানিজিং কমিটির সভাপতি ও উদয়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আল ফারুক চৌধুরী ওরফে নয়ন চৌধুরী বলেন, নিয়োগের বিষয়ে আমি কিছুই জানি না সব কিছু মাদ্রাসা সুপার জানেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথি জানান ভুক্তভোগী এক নারীর স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ পেয়েছি খুব দ্রুত তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে