স্টাফ রিপোর্টারঃ কাইকম গ্রুপের প্রতিষ্ঠাতা ও সিইও, অঞ্জন দাসকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় কর্তৃক বৈদেশিক মুদ্রা প্রেরণে (অর্থ বছর ২০১৮-২০১৯) অসামান্য অবদানের জন্য বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (CIP) হিসেবে সম্মানিত করা হয়েছে। ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে, গত ১৮ ডিসেম্বর ২০২২ তারিখে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এক আনন্দ অনুষ্ঠানের মাধ্যমে এই সনদপত্র তুলে দেয়।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় সচিব মুনিরুস সালেহীনের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী জনাব ইমরান আহমেদ এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানের সংসদীয় স্থায়ী কমিটির মাননীয় চেয়ারম্যান জনাব আনিসুল ইসলাম।

এই মর্যাদাপূর্ণ পুরষ্কার পেয়ে, কাইকম গ্রুপের প্রতিষ্ঠতা ও সিইও অঞ্জন দাস তার অনুভূতি প্রকাশ করেন এবং তার সকল শুভাকাঙ্ক্ষী ও আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করেন পাশাপাশি তিনি ঘোষণা করেন যে, দেশের জন্য তার এই সৌহার্দ্যপূর্ণ অবদান ভব্যিৎসতেও অব্যাহত থাকবে। অঞ্জন দাস জন্মগ্রহণকারী হিসাবে একজন বাংলাদেশী হলেও তিনি বহু বছর ধরে জাপানে বসতি স্থাপন করেছেন। পেশায় তিনি একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার ও বাংলাদেশে জাপানি কোম্পানির বিনিয়োগ পরামর্শক। তিনি বাংলাদেশের পাশাপাশি জাপানে বেশ কিছু ব্যবসা পরিচালনা করছেন এবং বাংলাদেশে অনেক জাপানি কোম্পানি প্রতিষ্ঠা ও তাদের ব্যবসা পরিচালনায় সহযোগিতা করেন। তিনি জাপানে, কাইকম সলিউশন জাপান কোম্পানি লিমিটেড প্রতিষ্ঠা করেন এবং বাংলাদেশে এর শাখা প্রসারিত করেন ২০১৮ তে ।এর পাশাপাশি তিনি JETRO, ঢাকা, বাংলাদেশের একজন SME পরামর্শক হিসেবে কাজ করছেন।

বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (CIP) বলতে একজন উচ্চ-মূল্যের বাণিজ্যিক ক্লায়েন্টকে বোঝায়। দেশের সার্বিক উন্নয়নে সিআইপিরা (CIP) গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। সিআইপিদের (CIP) মূলত বিভিন্ন বিভাগে পুরস্কৃত করা হয়। বাংলাদেশের একজন সিআইপি তাদের নিজ নিজ সেক্টরে অবদানের জন্য অনেক সুযোগ সুবিধা পেয়ে থাকেন পাশাপাশি সিআইপিরা (CIP) বাংলাদেশ সচিবালয়ে প্রবেশের অনুমতি, বিমান, ট্রেন, বাস এবং অন্যান্য আসন সংরক্ষণের ক্ষেত্রে অগ্রাধিকার সহ বিভিন্ন রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা ভোগ করেন। তাছাড়া, বাংলাদেশে ব্যবসায়িক ভ্রমণের জন্য পরিবহন পদ্ধতি, সরকারি হাসপাতালের সুবিধা এবং বিদেশে বাংলাদেশ মিশন দ্বারা আয়োজিত বিভিন্ন জাতীয় কর্মসূচিতে আমন্ত্রণ পেয়ে থাকেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে