মোঃ রাব্বী সরকার, নারায়ণগঞ্জ থেকেঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর এলাকায় ওমর আলী উচ্চ বিদ্যালয়ের সামনে বাস চাপায় সাদিয়া আক্তার নামের এক স্কুল ছাত্রী আহত হয়েছে। আর এ ঘটনার পর ঐ ছাত্রী নিহত হওয়ার গুজবে বাস ভাঙচুর, অগ্নিসংযোগ ও সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। ৪ অক্টোবর বৃহস্পতিবার সকালে কাঁচপুর থেকে মদনপুরগামী একটি যাত্রীবাহী বাস চাপা দিলে ঘটনাস্থলে ঐ শিক্ষার্থী নিহত হয় বলে গুজব রটে।

এরপর ঘটনার প্রতিবাদে শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী একত্রিত হয়ে বাসে অগ্নিসংযোগ, গাড়ি ভাঙচুর করে সড়ক অবরোধ করে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।সাদিয়া কাঁচপুর ওমর আলী উচ্চ বিদ্যালয়ের সামনে নবম শ্রেণীর শিক্ষার্থী ও সোনাপুর গ্রামের মিন্টু মিয়ার মেয়ে। স্কুল ছাত্রী সাদিয়া বর্তমান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন রয়েছে।

এলাকাবাসী জানায়, সাদিয়া রাস্তা পার হচ্ছিল। কাঁচপুর থেকে মদনপুরগামী একটি বাস তাকে চাপা দেয়। আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢামেকে নিয়ে যাওয়া হয়। এ সময় বাসের চালক ও হেলপার পালিয়ে যায়। এদিকে স্কুলের শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী মিলে চাপা দেওয়া বাসে অগ্নিসংযোগ করে। এ ছাড়াও মহাসড়কের ১০ থেকে ১২টি গাড়ি ভাঙচুর করা হয়।

বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুর করে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। এতে করে ঢাকা-চট্টগ্রাম  মহাসড়কে দীর্ঘ যানযটের সৃষ্টি হয়। পরে খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য ও থানা পুলিশের প্রতিশ্রতিতে এলাকাবাসী ও স্কুলের ছাত্রছাত্রীরা তাদের অবরোধ উঠিয়ে নিলে পরিস্থিতি শান্ত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে