মোঃ কাওছার হামিদ, কিশোরগঞ্জ (নীলফামারী) থেকেঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়নের কেল্লা বাড়ীতে ওয়ার্ল্ড ভিশন কিশোরগঞ্জ এপি কর্তৃক বৃস্পতিবার ৫৭জন দরিদ্র ও হত-দরিদের মাঝে ভিডিসি মাধ্যমে হেইফার বিতরণ করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেল্লাবাড়ী মিশনের ফাদার বিদ্যাবর্মন ও কিশোরগঞ্জ ওয়াল্ড ভিশন এপি প্রোগ্রাম অফিসার মোঃ আমজাদ হোসেনসহ অন্যান্য কর্মকর্তা। আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রাণী সম্পাদ অফিস কিশোরগঞ্জের প্রতিনিধি মোঃ আব্দুল বারী। এছাড়া চাঁদখানা ইউনিয়নের গ্রাম উন্নয়ন কমিটির আর.সি পরিবারের ৫৭জন উপকারভোগী সদস্য উপস্থিত থেকে হেইফার গ্রহন করেন।

ওয়াল্ড ভিশনের কর্মকর্তা আমজাদ হোসেন বলেন বিতরণকৃত প্রতিটি হেইফারের মুল্য ২৬.৫০০টাকা এবং ওজন ১০০কেজি। এই কার্যক্রম ২০১৩ থেকে ওয়াল্ড ভিশন, কিশোরগঞ্জ এরিয়া অফিসের মাধ্যমে চলমান রয়েছে। যাতে এই এলাকার দরিদ্র ও হতদরিদ্র অনেক পরিবার এখন আর্থিক ভাবে স্বাবলম্বী হয়ে উঠেছে। উপকারভোগী সদস্য ভেরভেরী আউলাকুটি গ্রামের মোতাহারা বেগম, রুপালী কেশবা গ্রামের রেবেকা বেগম ও উত্তর দুরাকুটি গ্রামের আশেদা বেগম এর সাথে সরেজমিনে গিয়ে তাদের সাথে কথা বললে তারা বলেন ওয়ার্ল্ড ভিশনের সদস্য হওয়ার পূর্বে তাদের সংসারে অনাটন ও অভাব লেগেই ছিল। তারা দিনে একবেলাও খেতে পেত না। বর্তমানে তারা ওয়ার্ল্ড ভিশনের মাধ্যমে সহায়তা পেয়ে স্বাবলম্বী হয়েছে এবং তাদের সন্তানাদী স্কুলে লেখাপড়া করছে।

ওয়ার্ল্ড ভিশনের আর, সি পরিবারের সদস্য হয়ে হেইফার সহায়তা পেয়ে এবং লালন পালন করে এখন একটি গরু থেকে একাধিক গরু হয়েছে। গরু ও দুধ বিক্রি করে বাসস্থানের জন্য জমি ক্রয় করে বসতবাড়ী করেছে।

উত্তর দুরাকুটি পশ্চিম পাড়া গ্রামের ভিডিসির সাধারন সম্পাদক মোঃ আনোয়ার হোসেন এবং রুপালী কেশবা গ্রামের ভিডিসি সভাপতি মোঃ আব্দুল হক বলেন ওয়াল্ড ভিশনের এই কার্যক্রম অব্যাহত থাকলে তা দারিদ্র বিমোচনে গুরুত্বপূর্ন ভুমিকা রাখবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে