স্টাফ রিপোর্টার: পড়িলে বই আলোকিত হই, না পড়িলে বই অন্ধকারে রই ” সৃজনশীলতায় ভিন্নতা এই স্লোগানকে ধারণ করে ভিন্নমাত্রা প্রকাশনী বই পড়া আন্দোলন হিসেবে স্কুল ভিত্তিক বইমেলার আয়োজন করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় উত্তরার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ” ওয়াইড ভিশন স্কুল এন্ড কলেজ -এ ২ দিন ব্যাপি বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – উত্তরা থানা মাধ্যমিক শিক্ষা অফিসার মিসেস সাবিকুন্নাহার লিপি।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন – সাবেক পুলিশ সুপার বিশিষ্ট গীতিকার, সংগঠক ও কবি এটিএম ফারুক আহমেদ, বিশিষ্ট শিশুসাহিত্যিক স্বর্ণপদকপ্রাপ্ত কবি রেজাউল করিম, বিশিষ্ট ব্যবসায়ী ও তরুণ উদ্যোক্তা মো. রবিউল হক রৌদ্র, খ্যাতিমান কবি নূরুল হক, কবি জিন্নাত আরা ইফা ও বিশিষ্ট ব্যবসায়ী মো. মনিরুজ্জামান। এতে সভাপতিত্ব করেন অধ্যক্ষ এ কে মিলন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বই হলো আমাদের পরম বন্ধু। মানুষ বিভিন্ন কারণে ঠকালেও বই কাউকে ঠকায় না। তিনি ভিন্নমাত্রা প্রকাশনীর সত্ত্বাধিকারী কবি মুহাম্মদ মাসুম বিল্লাহর এ আয়োজনকে সময়পোযোগি বলে গুরুত্বারোপ করে ধন্যবাদ জানান। তিনি আরও বলেন, সকল শিক্ষা প্রতিষ্ঠানের উচিত বইমেলার আয়োজন করা। কারণ আমাদের সন্তানেরা ক্লাসের বাইরে কোন পড়াশোনা করতে চায় না। অথচ দেশের কর্ণধার হতে হলে এত অল্প পড়ালেখা দিয়ে হবে না।

ভিন্নমাত্রা প্রকাশনীর প্রধান নির্বাহী মুহাম্মদ মাসুম বিল্লাহ বলেন, প্রত্যেক শিক্ষার্থী যদি প্রতিদিন ২০ পৃষ্ঠা আউট বুক পড়ে তাহলে ১ মাসে ৬০০ পৃষ্ঠা পড়া হবে এবং ১ বছরে ৭২০০ পৃষ্ঠা পড়া হবে। অতএব প্রত্যেকের ঘরে একটি করে পাঠাগার প্রতিষ্ঠার আন্দোলনে আমরা কাজ করে যাচ্ছি।

বিশেষ অতিথি – মো. রবিউল হক রৌদ্র বলেন, পড়ালেখা শুধুমাত্র চাকরির জন্য নয়। একজন সুনাগরিক হতে এবং একজন ভাল মানুষ হতে হলে পড়ালেখার বিকল্প নাই।

সভাপতির বক্তব্যে প্রফেসর এ কে মিলন বলেন, ভিন্নমাত্রা প্রকাশনীর ভিন্নতর এ আয়োজন দেখে আমি এবং আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র – ছাত্রীরা খুব আনন্দিত। সে কারণে ভিন্নমাত্রা প্রকাশনীকে আমরা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে