ডেস্ক রিপোর্ট : এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপে গ্রুপ পর্বের আনুষ্ঠানিকতার ম্যাচে সফরকারী ভারতের মোহনবাগানের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ঢাকা আবাহনী লিমিটেড। ‘ই’ গ্রুপের ম্যাচের এই ফলাফলে অবশ্য কোন দলেরই লাভ হয়নি। কারণ এই গ্রুপ থেকে ইতোমধ্যে চূড়ান্ত পর্বে ওঠে গেছে গত আসরের রানার আপ বেঙ্গালুরু এফসি।
প্রথমার্ধে এমেকার গোলে শুরুতেই এগিয়ে যায় আবাহনী। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে কাসুমি ইউসার  গোলে সমতায় ফিরে আসে সফরকারী মোহনবাগান।
বৃষ্টির কারণে শুরুতেই প্রতিবন্ধকতার সৃষ্টি হয় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এফসি কাপের আজকের ম্যাচে। খেলা শুরুর চতুর্থ মিনিট পরেই প্রচন্ড বৃষ্টির কারণে ম্যাচ সাময়িকভাবে বন্ধ করে দেন কর্তব্যরত সিঙ্গাপুরের রেফারি সুখবির সিং। দীর্ঘ ৪৪ মিনিট বন্ধ রাখার পর বৃষ্টি যখন থেমে যায়, তখন ফের খেলা শুরু করার প্রস্তুতি নিলেও মাঠের দুই পাশে পানি জমে যাওয়ায় আরো কিছুক্ষণ বন্ধ রাখা হয় ম্যাচটি।
দীর্ঘ প্রায় একঘন্টা বন্ধ থাকার পর শুরু হয় ম্যাচটি। বিরতীর পর ম্যাচের শুরুতেই লীড নিয়ে নেয় স্বাগতিক আবাহনী। ম্যাচের ৯ম মিনিটে দারুন এক সাইড ভলিতে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ডার্লিংটন। ডিফেন্ডার মামুন মিয়ার ক্রসের বল ডান দিকে থাকা এমেকা নিয়ন্ত্রণে নিয়ে ভলির সাহায্যে পরাস্ত করেন এগিয়ে আসা মোহনবাগানের গোল রক্ষক পল সিল্টনকে (১-০)।
পরের মিনেটেই ব্যবধান দ্বিগুণ করার দারুন একটি সুযোগ থেকে বঞ্চিত হয় স্বাগতিক দল। পেনাল্টি পেয়েও গোল করতে ব্যর্থ হয় স্বাগতিক দলের স্ট্রাইকার জোনাথন এডওয়ার্ডস। মোহানবাগানের বল নিয়ে গোলপোস্টের দিকে দ্রুত এগিয়ে যাওয়া এমেকাকে ডি বক্সের মধ্যেই ধাক্কা দিয়ে ফেলে দেন সফরকারী দলের ডিফেন্ডার রজু একনাথ গায়কোড় (জঁলঁ ঊশহধঃয এধরশধিফ)। ফলে পেনাল্টির বাঁশি বেজে ওঠে। কিন্তু ইংলিশ ফুটবলার জোনাথন বলটি সাইড পোস্টের অনেক দূর দিয়ে মাঠের পাঠিয়ে দেন।
এর পর পানি যুক্ত মাঠে কিছুটা গুছিয়ে নিয়ে পরিকল্পিত আক্রমণ শুরু করে মোহনবাগান। গোল পরিশোধে মরিয়া দলটি বার বার ব্যর্থ হয়েছে স্বাগতিক রক্ষণভাগে। ম্যাচের ৩০তম মিনিটের সময় সফরকারী দলের জেজি লালপেখুলা (ঔবলব খধষঢ়বশযঁষধ) বল নিয়ে আবাহনীর সিমানায় ঢুকে ডান পায়ে শট নিলে সেটি ঝাপিয়ে পড়ে ফিরিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক শহিদুল আলম সোহেল।
৫৫তম মিনিটে সোহেলের ক্রসের বলে ডি বক্সে প্রথমে হেড করেন। উড়ন্ত বলে আড়াআড়িভাবে দাঁড়িয়ে থাকা এমেকা হেড করে সফরকারী গোল রক্ষককে পরাস্ত করলেও গোল লাইন থেকে বলটি ফিরিয়ে দেন সফরকারী দলের ডিফেন্ডার বিক্রমজিত সিং (ইরশৎধসলরঃ ঝরহময)।
ম্যাচের ৮২তম মিনিটে আবাহনীর ডি বক্সে জটলার সৃস্টি হলে সেখানে মোহনবাগানের একজন খেলোয়াড়কে বিধিবহির্ভুতভাবে ফেলে দেয়ার দায়ে পেনাল্টির নিদের্শ দেন রেফারি। পেনাল্টি থেকে মাটি কামড়ানো শটে গোল করেন সফরকারী দলের কাসুমি (১-১)।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে