সিরাজগঞ্জ প্রতিনিধি: শস্য ভান্ডার খ্যাত উল্লাপাড়ায় ফসলের মাঠে চলছে রোপা লাগানোর কাজ। ব্যস্ত সময় পার করছে কৃষক-শ্রমিকরা। ঠিক এমনি মুহুর্তে বজ্রপাতে পুড়ে যাওয়া ৩ টি ট্রান্সফরমার না পেয়ে হতাশায় ভুগছে এলাকার কৃষক ও নলকুপ মালিকরা।

বিএডিসির আওতাধীন তিনটি গভীর নলকুপের ৩ টি ট্রান্সফরমারের জন্য কয়েকশ’ বিঘা জমিতে রোপা চাষ করতে পারছেন না কৃষকরা। বিএডিসি ও পল্লী বিদ্যুৎ অফিসের গাফিলতি ও সুষ্ঠ তদারকির অভাবে ৩ টি স্কিমে ফসল উৎপাদন ব্যহত হচ্ছে বলে ভুক্তভোগীদের অভিযোগ উঠেছে।

জানা গেছে, উল্লাপাড়া উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের আগরপুর গ্রামের গভীর নলকুপ ম্যানেজার শাহেদ আলী, আলতাব মন্ডল ও সলঙ্গা ইউনিয়নের বনবাড়িয়া গ্রামের ফিরোজ মাহমুদের গভীর নলকুপের ১ টি করে ট্রান্সফরমার বজ্রপাতে পুড়ে যায়। শাহেদ আলী ও ফিরোজ মাহমুদ বিধিমোতাবেক পল্লী বিদ্যুৎ অফিসে ২৫ হাজার করে টাকা জমা দিলেও সময় মতো ট্রান্সফরমার ও সংযোগ পাচ্ছেন না। বৃষ্টির পানিতে সামান্য কিছু জমিতে ধানের চারা রোপন করলেও পানির অভাবে তা নষ্ট হয়ে যাচ্ছে। তাদের অভিযোগ, এমন মুহুর্তে ২ অফিসে একাধীক বার ঘোরাঘুরি করলেও কোন সুফল পাচ্ছি না।
এ বিষয়ে উল্লাপাড়া পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম তুহিন বলেন, ট্রান্সফরমার মেরামতের কাজ চলছে, সময় মতো পেয়ে যাবে।

উল্লাপাড়া বিএডিসি অফিসের সহকারী প্রকৌশলী শাহী আমিন বলেন,আমরা পল্লী বিদ্যুৎ অফিসে ট্রান্সফরমার পাওয়ার জন্য চিঠি পাঠিয়েছি।

উল্লাপাড়া উপজেলা কৃষি কর্মকর্তা সুবর্ণা ইয়াসমিন সুমি জানান,আপনার মাধ্যমে জানলাম।মাঠ পর্যায়ের কর্মকর্তাদের দিয়ে দ্রুত খোজ খবর নিচ্ছি। কৃষকদের ক্ষতির হাত থেকে রক্ষা পেতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের জরুরী হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে