রাজধানীর উত্তরায় পুলিশের ওপর হামলার অভিযোগে জামাত শিবিরের দুই কর্মীকে গ্রেফতার করেছে উত্তরা পশ্চিম থানা পুলিশ। গ্রেফতারকৃত ব্যক্তিরা হলেন, ওয়ালি উল্লাহ ও ইয়াসিন আরাফাত। এঘটনায় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। তারা হলেন, উত্তরা পশ্চিম থানা পুলিশের এএসআই মেহেদী ও কনস্টবল রফিক।

মঙ্গলবার বিকেল তিনটার দিকে উত্তরা পশ্চিম থানার ঢাকা ময়মনসিংহ মহাসড়কের হাউজ বিল্ডিং বাসষ্ট্যান্ড এলাকায় মিছিল করার সময় এ ঘটনা ঘটে।

আজ সন্ধ্যা ৭ টায় ডিএমপির উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন এ খবর নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্হানীয় লোকজন জানান, গতকাল মঙ্গলবার দুপুর পৌনে তিনটার দিকে জামায়াতে ইসলামী বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে একটি মিছিল ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উত্তরার আজমপুর থেকে শুরু হয়। ৫/৬ শ মিছিলকারীরা উত্তরা হাউজ বিল্ডিং বাস স্ট্যান্ড যাওয়ার পথে উত্তরা পশ্চিম থানা পুলিশ মিছিলকারীদের বাধা দেয়ার চেষ্টা করে।

তখন মিছিলকারীরা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করলে সংঘর্ষ বেধে যায়। এসময় পুলিশ ও মিছিলকারীদের মধ্যে কিছুক্ষণ দাওয়া পাল্টাধাওয়া হয়। এসময় পুলিশ মৃদু লাঠিচার্জ করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। ঘটনাস্থল থেকে পুলিশ ৬/৭ জনকে আটক করে থানায় নিয়ে যায়। মিছিলকারীদের ইটের আঘাতে উত্তরা পশ্চিম থানা পুলিশের এএসআই মেহেদী ও কনস্টবল রফিক আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে চিকিৎসা করা হয়েছে।

এবিষয়ে উত্তরা পশ্চিম থানার পুলিশের উপ- পরিদর্শক (এসআই) মনির হোসেন (২) ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পুলিশের ওপর হামলা করার অভিযোগে ওয়ালি উল্লাহ ও ইয়াসিন আরাফাত নামে জামাত শিবিরের দুই নেতাকে গ্রেফতার করে আজ বুধবার আদালতে পাঠিয়েছে। এবিষয়ে উত্তরা পশ্চিম থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

timenews

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে