উত্তরায় বসবাসরত প্রায় তিন শতাধিক সংস্কৃতিকর্মীর মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার তুলে দিয়েছেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান। গতকাল (রবিবার) বিকেলে উত্তরা কমিউনিটি সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে শিল্পীদের মাঝে উপহার সামগ্রী তুলে দেন তিনি।

বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পাঠানো উপহার সামগ্রী শিল্পীদের মাঝে বিতরণের আয়োজন করেন উত্তরার ঐতিহ্যবাহী সংস্কৃতি চর্চাকেন্দ্র গীতাঞ্জলি ললিতকলা একাডেমি। আয়োজনটিতে উত্তরা আর্টিস্ট অ্যাসোসিয়েশনের তিন শতাধিক শিল্পীর মাঝে সরকারের এসব উপহার সামগ্রী বিতরণ করা হয়।

আয়োজনটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান। প্রধান অতিথির বক্তব্যে হাবিব হাসান, এমপি বলেন, ‘আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশের মানুষকেই নিয়েই তিনি ভাবেন তার মধ্যে আপনারাও আছেন।’ এ সময় সংস্কৃতিকর্মীদের মাঝে হাবিব হাসান, এমপি বর্তমান সরকারের সাফল্যের নানাদিক তুলে ধরেন এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংস্কৃতিকর্মীদের পাশে আছে এবং ভবিষ্যতে থাকবে জানিয়ে শিল্পীদের আশ্বস্ত করেন তিনি।

এছাড়াও শীঘ্রই ব্যক্তিগতভাবে এসব শিল্পীদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন সাংসদ হাবিব হাসান। শিল্পীদের কল্যাণে এমন মহৎ আয়োজন করায় গীতাঞ্জলি ললিতকলা একাডেমির কর্ণধার মাহবুব আমিন মিঠুকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

প্রধান অতিথির বক্তব্য শেষে শিল্পীদের মাঝে সরকারের পাঠানো উপহার সামগ্রী তুলে দেয়া হয়। শিল্পীদের পক্ষ থেকে উপহার সামগ্রী গ্রহণ করে গীতাঞ্জলি কর্তৃপক্ষ। পরে উত্তরা আর্টিস্ট অ্যাসোসিয়েশনের শিল্পীদের মাঝে প্রধানমন্ত্রীর পাঠানো এসব উপহার সামগ্রী বন্টন করে দেয়া হয়। উপহার গ্রহণ করে সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে আগত শিল্পীসমাজ।

সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে গীতাঞ্জলির প্রতিষ্ঠাতা পরিচালক মাহবুব আমিন মিঠু উত্তরা নিউজকে বলেন, ‘আমাদের উত্তরা জনপদে বসবাসরত শিল্পীদেরকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার প্রদান করেছেন এজন্য আমরা অত্যন্ত আনন্দিত, গর্বিত ও সম্মানিত। করোনার এই দুঃসময়ে মাননীয় প্রধানমন্ত্রী যে আমাদের শিল্পীদের কথা মনে রেখেছেন এতে আমরা মনে করি, আমাদের অনেক বড় একটা প্রাপ্তি হয়েছে এবং আমাদের মাননীয় এমপি মহোদয় বলেছেন তিনিও সার্বিকভাবে এই উত্তরা জনপদের সমস্ত সংস্কৃতিকর্মীদের পাশে উনি আছেন।’

সংস্কৃতিকর্মীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার প্রদান অনুষ্ঠানের অতিথি মঞ্চে উপস্থিত ছিলেন উত্তরা পূর্ব থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দীন আহমেদ, ১নং ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দীন খান, পূর্ব থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউল হক মতি, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন আহমেদ খোকা ও বিশিষ্ট সমাজকর্মী হাসানুজ্জামান আকন্দ স্বপন।

Uttara/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে