ডেস্ক রিপোর্টঃ সারাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনকে ঘিরে সারাদেশে চলছে প্রার্থীদের প্রচারণার মহোৎসব। ঢাকা-১৮ আসনেও এর ব্যতিক্রম নয়। দেশের বড় দলগুলোর পাশাপাশি এবারের নির্বাচনে আম প্রতীক নিয়ে ‘ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)’ও নির্বাচনের মাঠে চালাচ্ছেন প্রচার-প্রচারণা। এনপিপি থেকে ঢাকা ১৮ (বৃহত্তর উত্তরা) আসনে এমপি পদে মনোনয়ন পেয়েছেন অধ্যাপক মুহাম্মদ মাসুম বিল্লাহ। যিনি একাধারে একজন সাবেক বিশ্ববিদ্যালয় শিক্ষক, কবি, সাংবাদিক, মানবাধিকারকর্মী, গ্রন্থকার ও সমাজসেবক। একজন সাদা মনের মানুষ। যাঁর অনেকগুলো গুণ বা বৈশিষ্ট্য রয়েছে।

তৎমধ্যে তিনি ভিন্নমাত্রা নামে একটি মাসিক পত্রিকার সম্পাদক ও প্রকাশক, ভিন্নমাত্রা প্রকাশনীর স্বত্ত্বাধিকারী, এটিএন বাংলা টিভির ‘জানতে চাই’ অনুষ্ঠানের প্রধান বিচারক, কনফিডেন্স ব্লাড ব্যাংক এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক, উত্তরা সেন্ট্রাল প্রেস ক্লাবের সহ-সভাপতি এবং অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের উপদেষ্টা ও হিতকাক্সক্ষী। আসন্ন নির্বাচনে বৃহত্তর উত্তরার সর্বস্তরের মানুষ যদি তাঁকে ভোট দেন, তবে তিনি একজন এমপি নির্বাচিত হবেন। আর এমপি হলে তিনি স্বীয় এলাকার সার্বিক কল্যাণে নিজেকে উৎসর্গ করবেন। সম্প্রতি উত্তরা নিউজ এর প্রার্থী আলাপন অনুষ্ঠানে নিজ মতামত ব্যক্ত করেছেন এই তরুণ রাজনীতিবীদ ও সমাজসেবক।

নির্বাচনী এলাকার জাতি, ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলের কাছে তিনি দাবী করেছেন, সবাই যেন আম মার্কায় মূল্যবান ভোট দিয়ে তাঁকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত করেন। এজন্য সকলের কাছে দোয়া এবং আশির্বাদ চেয়েছেন। উত্তরা নিউজে এক বিশেষ সাক্ষাৎকার পর্বে তিনি অঙ্গীকার করে বলেন- ‘ঢাকা-১৮ আসনে আমি এমপি নির্বাচিত হলে ইনশাআল্লাহ, এলাকাকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত, শিক্ষাবান্ধব পরিবেশ নিশ্চিত সহ বৃহত্তর উত্তরাকে আন্তর্জাতিক মানসমৃদ্ধ হিসেবে গড়ে তুলবার জন্য ঢেলে সাজাবো।’

U/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে