কামাল উদ্দিন টগর, নওগাঁ প্রতিনিধিঃ টিসিবির কার্ডে এখন থেকে একজন ক্রেতা ত্রিশ টাকা দরে পাঁচ কেজি চাল কিনতে পারবেন। নিয়মিত পণ্যগুলোর সঙ্গে এবার এই পন্যটি যোগ করা হয়েছে।

শনিবার (পনর জুলাই) টিসিবির বিজ্ঞপ্তিতে জানানো হয়, সয়াবিন তেল, মসুর ডাল ও চাল এর পাশাপাশি টিসিবির পণ্য তালিকায় প্রতি কেজি ত্রিশ টাকা দরে পাঁচ কেজি করে চাল থাকবে। বুধবার (তেইশ আগষ্ট) আত্রাই উপজেলার সদর ইউনিয়ন পাঁচুপুর ইউনিয় পরিষদে পনর শত টিসিবির ফ্যামেলি কার্ডধারীর মধ্যে পণ্য বিক্রয়ের উদ্বোধন করেন আত্রাই উপজেলা নির্বাহী অফিসার সঞ্জিতা বিশ্বাস ও পাঁচুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ খবিরুল ইসলাম ।এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্য গন, ইউনিয়ন পরিষদের মহিলা উদ্যোক্তা ও সাংবাদি রওশন শিলা ও পাঁচুপুর ইউনিয়নের টিসিবির পরিবেশক পিন্টু ভ্যারাইটি ষ্টোর এর প্রোপাইটার শ্রী উত্তম কুমার সাহা।

ফ্যামেলি কার্ডধারী টিসিবির গ্রাহকরা আগষ্ট মাসে একশত টাকা দরে দুই লিটার সয়াবিন তেল, ষাট টাকা দরে কেজি দুই কেজি মসুর ডাল এবং ত্রিশ টাকা দরে পাঁচ কেজি চাল কিনতে পারবেন।চাল যুক্ত হওয়ায় স্বল্প আয়ের মানুষদের বাজার খরচ আরও কিছুটা কমবে। টিসিবির হিসাবে এই মহুর্ত্বে নওগাঁ জেলা সহ উপজেলায় মোটা চালের দাম আট চল্লিশ টাকার নিচে নেই। মাঝারি চালের দাম কেজি প্রতি পঞ্চাশ থেকে পঞ্চান্ন টাকা আর সরু চালের দাম পঁয়ষট্টি থেকে পঁচাত্তর ।জুন মাসের টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্য পণ্যের সঙ্গে চালও বিক্রির ঘোষনাদেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি।সে অনুসারে জুলাই মাস থেকে চাল বিক্রি শুরু করেছে সংস্থাটি।টিসিবিকে ভতুকি মূল্যের এই চাল সরবরাহ করছে খাদ্য অধিদপ্তর। জেলা ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী পরিবেশকেরা টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম পরিচালনা করছেন। এই সময়ে নিজ নিজ এলাকার পরিবেশকদের দোকান বা নির্দ্ধারিত জায়গা থেকেও পণ্য নিতে পারবেন কার্ডধারী ব্যক্তিরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে