ডেস্ক রিপোর্ট : অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানলে আরও দু’জনের মৃত্যু হয়েছে। দাবানল ছড়িয়ে পড়ার আশঙ্কায় আশ্রয়ের জন্য উপকূলের দিকে পালাচ্ছে হাজার হাজার মানুষ।

মঙ্গলবার সকালে ভিক্টোরিয়া অঙ্গরাজ্যের মাল্লাকোটা উপকূলীয় শহরের দিকে এগিয়ে আসা দাবানলের আতঙ্কে বাড়ি-ঘর ছাড়তে শুরু করেন সেখানকার লোকজন। স্থানীয় বাসিন্দারা বলছেন, রক্তাক্ত আকাশের নিচে উপকূলে তাঁবু বানিয়ে বসবাসের অভিজ্ঞতা সত্যিই ভয়ানক।

কর্মকর্তারা জানিয়েছেন, নিউ সাউথ ওয়েলসে দাবানলে আরও দু’জনের মৃত্যু হয়েছে। চলতি মাসে দাবানল ছড়িয়ে পড়ার পর এ পর্যন্ত ১২ জনের মৃত্যু হলো।

সম্প্রতি অস্ট্রেলিয়ার দুই রাজ্য নিউ সাউথ ওয়েলস এবং ভিক্টোরিয়ার প্রায় ৫শ কিলোমিটার জায়গাজুড়ে দাবানল ছড়িয়ে পড়েছে। সেখানে ২৪ বারের বেশি দাবানলের কারণে জরুরি মাত্রা ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

নিউ সাউথ ওয়েলসের করবার্গো শহর থেকে দু’জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে নিহতরা বাবা এবং ছেলে। মঙ্গলবার শহরের প্রধান সড়কে দাবানল থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, এখনও আরও পাঁচজন নিখোঁজ রয়েছে। এদের মধ্যে চারজন ভিক্টোরিয়ার এবং একজন নিউ সাউথ ওয়েলসের। ভিক্টোরিয়া রাজ্যের প্রধান ড্যানিয়েল অ্যান্ড্রিউ বলেছেন, উপকূলে আশ্রয় নেওয়া লোকজনকে খাবার ও পানি সরবরাহ করবে নৌবাহিনী।

P/B/A/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে