সাম্প্রতিক সংবাদ

৮৬২ শিক্ষার্থীকে পুরস্কৃত করলো বিশ্বসাহিত্য কেন্দ্র ও গ্রামীণফোন

sahitto

বিডি নীয়ালা নিউজ(২৯জানুয়ারি১৬)- অনলাইন প্রতিবেদনঃ  বছরজুড়ে বইপড়া কর্মসূচিতে নিজের উৎকর্ষতার পরিচয় দেওয়ায় রাজশাহী মহানগরীর ৮৬২ জন বইপাগল শিক্ষার্থীকে পুরস্কৃত করেছে বিশ্বসাহিত্য কেন্দ্র ও গ্রামীণফোন।

শুক্রবার (২৯ জানুয়ারি) সকালে রাজশাহী শিক্ষাবোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে বিশ্বসাহিত্য কেন্দ্রের সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ পুরস্কার বিতরণী উৎসবের উদ্বোধন করেন।

বিশ্বসাহিত্য কেন্দ্র পরিচালিত দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রমের আওতায় ২০১৫ সালে রাজশাহী মহানগরীর ৩৪টি স্কুলের প্রায় আড়াই হাজার শিক্ষার্থী এ কর্মসূচিতে অংশগ্রহণ করে। মূল্যায়ন পর্বে যারা কৃতিত্বের পরিচয় দিয়েছে তাদেরকে, পুরস্কার প্রদানের জন্য গ্রামীণফোনের সহযোগিতায় এ পুরস্কার বিতরণী উৎসবের আয়োজন করা হয়।

উৎসবে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশবরেণ্য কথা সাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হক, রাজশাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মুনির হোসেন, বিশ্বসাহিত্য কেন্দ্র নাটোর শাখার সংগঠক ও অবসরপ্রাপ্ত অধ্যাপক অলোক মৈত্র, রাজশাহী শিক্ষাবোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ মকবুল হোসেন, রাজশাহী মহানগর শাখার সংগঠক সোমা আহমেদ, বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক শরীফ মো. মাসুদ ও গ্রামীণফোন রাজশাহীর হেড অব রিজিওনাল ইমতিয়াজ আহমেদ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের ডেপুটি টিম লিডার (প্রোগ্রাম) মেজবাহ উদ্দিন আহমেদ সুমন।

অনুষ্ঠানে অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, ‘বই মানুষের হৃদয়কে সুন্দর করে, আলোকিত করে ও জীবনকে সমৃদ্ধ করে। আর সমৃদ্ধ হৃদয়ের মানুষরাই পারে একটি সমৃদ্ধ জাতি গঠন করতে। তোমরা বই পড়ে হৃদয়কে সমৃদ্ধ করার মাধ্যমে দেশকে উন্নত করবে এটাই আমাদের প্রত্যাশা’।

তিনি আরো বলেন, ‘তোমরা বই পড়, বই পড়লে তোমাদের হৃদয় সুন্দর হবে, তোমরাও ভালো হবে। তোমরা ভালো হলে বাংলাদেশ ভালো হবে। বাংলাদেশ বড় হবে’।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com