সাম্প্রতিক সংবাদ

২০১৮ সালের সেরা ৫০ ব্রোকারহাউজ


ডেস্ক রিপোর্টঃ বিদায়ী বছরে (২০১৮) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শীর্ষে ছিল লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড। আলোচিত বছরে সবচেয়ে বেশি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট কেনাবেচা করেছে ডিএসইর এই ট্রেকহোল্ডার। লেনদেনে দ্বিতীয় অবস্থানে ছিল আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড। সেরা ব্রোকারহাউজের তালিকায় তৃতীয় স্থানে ছিল ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, ২০১৮ সালে লেনদেনে চতুর্থ অবস্থানে ছিল ইবিএল সিকিউরিটিজ, পঞ্চম অবস্থানে ছিল আইডিএলসি সিকিউরিটিজ, ষষ্ঠ অবস্থানে সিটি ব্রোকারেজ, সপ্তম অবস্থানে ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট, অষ্টম স্থানে এমটিবি সিকিউরিটিজ, নবম স্থানে শেলটেক ব্রোকারেজ এবং দশম স্থানে ছিল ইউনিক্যাপ সিকিউরিটিজ লিমিটেড।

এদিকে ১১তম অবস্থানে ছিল শান্তা সিকিউরিটিজ, ১২তম অবস্থানে ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি, ১৩তম অবস্থানে ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ, ১৪তম অবস্থানে ব্যাংক এশিয়া সিকিউরিটিজ, ১৫তম অবস্থানে আল আরাফাহ ইসলামী ব্যাংক সিকিউরিটিজ, ১৬ তম অবস্থানে শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ, ১৭ তম অবস্থানে বিডি ফাইন্যান্স সিকিউরিটিজ, ১৮তম অবস্থানে রয়েল ক্যাপিটাল, ১৯তম অবস্থানে বিডি সানলাইফ সিকিউরিটিজ আর ২০তম অবস্থানে ছিল কমার্স ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড।

শীর্ষ ৫০ ব্রোকারের তালিকায় থাকা বাকি প্রতিষ্ঠানগুলো হচ্ছে- বিএলআই সিকিউরিটিজ, মাল্টি সিকিউরিটিজ, এসআইবিএল সিকিউরিটিজ, ইউনাইটেড সিকিউরিটিজ, অ্যাপেক্স ইনভেস্টমেন্ট, গ্লোব সিকিউরিটিজ, আইল্যান্ড সিকিউরিটিজ, ফনিক্স সিকিউরিটিজ, মশিহর সিকিউরিটিজ, এবি সিকিউরিটিজ, আইআইডিএফসি সিকিউরিটিজ, ঢাকা ব্যাংক সিকিউরিটিজ, এনসিসিবি সিকিউরিটিজ, মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ, এসবি সিকিউরিটিজ, আল মুনতাহা ট্রেডিং , ক্রেস্ট সিকিউরটিজ, এডি হোল্ডিংস, আকিজ সিকিউরিটিজ, শাকিল রিজভী স্টক, ডিএলআইসি সিকিউরিটিজ, গ্রীন ডেল্টা সিকিউরিটিজ, মিকা সিকিউরিটিজ, ড্রাগন সিকিউরিটিজ, প্রাইম ইসলামী সিকিউরিটিজ, মো. ফকরুল ইসলাম সিকিউরিটিজ, ভিশন ক্যাপিটাল ম্যানেজমেন্ট, শ্যামল ইক্যুইটি ম্যানেজমেন্ট, র‌্যাপিড সিকিউরিটিজ এবং ওয়ান সিকিউরিটিজ লিমিটেড।

P/B/A/N.

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com