সাম্প্রতিক সংবাদ

বিধ্বংসী সেঞ্চুরিতে যত রেকর্ড রোহিতের

 

ডেস্ক স্পোর্টসঃ রোহিত শর্মার অপরাজিত সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ জিতেছে ভারত। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৯৫ রান করে টিম ইন্ডিয়া। মাত্র ৬১ বলে ৮ চার ও ৭ ছক্কায় ১১১ রানের হার না মানা বিধ্বংসী ইনিংস খেলেন রোহিত। এ পথে অসংখ্য রেকর্ড গড়েছেন তিনি।

১. ভারতের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের রেকর্ড এখন রোহিতের দখলে। বিরাট কোহলিকে (২১০৩ রান) টপকে এ রেকর্ড গড়েছেন তিনি। ক্রিকেটের সংক্ষিপ্ত সংষ্করণে তার রান ২২০৩।

২. আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন সবচেয়ে বেশি সংখ্যক সেঞ্চুরিও হিটম্যানের। এ নিয়ে একমাত্র ব্যাটসম্যান হিসেবে চারবার তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করলেন তিনি। এ পথে কলিন মানরোকে পেছনে ফেলেছেন ভারতীয় অধিনায়ক। ক্রিকেটের আধুনিকতম ফরম্যাটে এ কিউই ব্যাটসম্যানের শতরানের ইনিংস ৩টি।

৩. টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ১৯ বার পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেলা প্রথম ব্যাটসম্যান রোহিত। আন্তর্জাতিক এ ঘরানার ক্রিকেটে তার হাফসেঞ্চুরি ১৫টি এবং সেঞ্চুরি ৪টি।

৪. ক্যারিবীয়দের বিপক্ষে ৭ ছক্কা হাঁকানোর বদৌলতে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ওভার বাউন্ডারি মারার তালিকায় দ্বিতীয় স্থানে উঠে গেছেন এ ওপেনার। এখন পর্যন্ত তার ছক্কার সংখ্যা ৯৬। তালিকায় প্রথম স্থানে যৌথভাবে রয়েছেন ক্রিস গেইল ও মার্টিন গাপটিল। তাদের ছক্কার সংখ্যা ১০৩।

৫. গতকাল শিখর ধাওয়ানের সঙ্গে ওপেনিং জুটিতে ১২৩ রান তোলেন ভারতীয় অধিনায়ক। এ নিয়ে একমাত্র ব্যাটসম্যান হিসেবে ৮বার ১০০-এর বেশি রানের জুটির সঙ্গে যুক্ত থাকার কৃতিত্ব গড়লেন তিনি। এর আগে সাতবার ১০০ বা এর বেশি রানের পার্টনারশিপের সঙ্গে যুক্ত থাকার রেকর্ড কলিন মানরোর।

রোহিতের একগাদা রেকর্ডের দিনে দুর্দান্ত জয় পায় ভারত। জবাবে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ১২৪ রান তুলতে সক্ষম হয় উইন্ডিজ। ফলে ৭১ রানের বড় জয় পান মেন ইন ব্লুরা।

J/N.

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com