সাম্প্রতিক সংবাদ

বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়

saif_inner_335355654

বিডি নীয়ালা নিউজ(১৭জানুয়ারি১৬)- সিলেট প্রতিবেদনঃ  গতকাল শনিবার (১৬ জানুয়ারি) বিকেল ৫টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি)-এর  অন্যতম বিতর্ক সংগঠন সাস্ট স্কুল অব ডিবেট (সাস্ট-এসডি) আয়োজিত প্রতিযোগিতায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়।

প্রতিযোগিতায় দেশের ২১টি বিশ্ববিদ্যালয়ের ২৪টি দল অংশ নেয়।

ফাইনাল বিতর্ক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন ও সালিশ কেন্দ্রের প্রধান নির্বাহী পরিচালক অ্যাডভোকেট সুলাতানা কামাল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট সুপ্রিয় চক্রবর্তী, সাস্ট এসডির মডারেটর অধ্যাপক আলমগীর তৈমুর, প্রধান উপদেষ্টা মো. ফারুক উদ্দীন প্রমুখ।

অ্যাডভোকেট সুলতানা কামাল বলেন, তরুণদের মধ্যে আমি বাংলাদেশের মানচিত্র দেখতে পাই। তিনি বলেন, গণতন্ত্রের অন্যতম শর্ত মানুষের কথা বলা, তাদের মতামত গ্রহণ করা, একজন বলবে, অপরজন শুনবে।

এখন বাংলাদেশের সংসদ কার্যকর সংসদ নয় দাবি করে তিনি বলেন, সেখানে কোনো বিতর্ক হয়না, সেখানে একতরফা কথা  হয়, একতরফা সিদ্ধান্ত হয়ে যায়। গণতন্ত্রে এক তরফা সিদ্ধান্ত হতে পারেনা বলে তিনি মন্তব্য করেন।

সাস্ট এসডির সভাপতি সাবাহ সারোয়ার পুষ্পার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাকিবুল হাসান সাজনের সঞ্চালনায় অনুষ্ঠান পরিচালিত হয়।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com