সাম্প্রতিক সংবাদ

বাল্যবিয়ে,যৌতুক ও মাকদমুক্ত হচ্ছে নীলফামারী সদর।।আজ হলো গোড়গ্রাম ইউনিয়ন

FB_IMG_1456751402105

বিডি নীয়ালা নিউজ(২৯ই ফেব্রুয়ারি১৬)-আসাদুজ্জামান সুজন(নীলফামারী প্রতিনিধি):  নীলফামারীর জেলা সদরের ১৩ ইউনিয়ন ও একটি পৌরসভাকে বাল্য বিয়ে,যৌতুক ও মাকদমুক্ত ঘোষনার প্রক্রিয়া শুরু হয়েছে। ধাপে ধাপে প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় গনসমাবেশের মাধ্যমে বাল্য বিয়ে,যৌতুক ও মাকদমুক্ত ঘোষনা করা হবে। এই ধারাবাহিকতার আলোকে আজ নীলফামারী সদরের গোড়গ্রাম ইউনিয়ন পরিষদকে বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্ত ইউনিয়ন হিসেবে ঘোষণা করা হয়েছে।

সোমবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে ইউনিয়ন পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে “বাল্য বিয়েকে না বলি, মানসম্মত শিক্ষায় জীবন গড়ি” শীর্ষক গণসমাবেশে এ ঘোষণা দেন নীলফামারী জেলা প্রশাসক জাকীর হোসেন।

FB_IMG_1456752907588

বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্ত উপজেলা ঘোষণার উদ্যোক্তা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাবেত আলীর সভাপতিত্বে গণসমাবেশে বিশেষ অতিথি ছিলেন সহকারী পুলিশ সুপার ফিরোজ কবির, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাজান পাশা, সদর উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহজাদী।

বিভিন্ন শ্রেণী পেশা ছাড়াও স্কুল কলেজের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ স্থানীয় সুধিজনেরা এ গণসমাবেশে উপস্থিত ছিলেন।

FB_IMG_1456752942270

সদর ইউএনও সাবেত আলী জানান,  রবিবার (২৮ ফেব্রুয়ারী) চওড়াগাছা ইউনিয়নকে বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্ত ইউনিয়ন হিসেবে ঘোষণা করা হয়। আসছে এপ্রিল মাসের প্রথম সপ্তাহের মধ্যেই সদর উপজেলাকে বাল্য বিয়ে, যৌতুক ও মাদকমুক্ত হিসেবে ঘোষণা করা হবে। এরই ধারাবাহিকতায় সদর উপজেলার ১৫টি ইউনিয়নে কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

তিনি আরো জানান, পর্যায়ক্রমে সব ইউনিয়ন বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্ত হিসেবে ঘোষণা শেষে বর্ণিল আয়োজনে সদর উপজেলাকে বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর।

 

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com