সাম্প্রতিক সংবাদ

পলিথিনের ব্যাগ কেটে মেসির জার্সি

e35e2a8fc7c69dac9d51db06c01ca52b-messi-_little-boy-iraq

বিডি নীয়ালা নিউজ(২১জানুয়ারি১৬)- স্পোর্টস ডেস্কঃ বিশ্বজুড়ে এমন অনেক শিশু-কিশোর ছড়িয়ে আছে, কোনো একদিন ফুটবল নায়কের রেপ্লিকা জার্সিটিও গায়ে জড়ানো যাদের কাছে এখনো স্বপ্নের নাম। দুবেলা ভাতই হয়তো সেখানে জোটে না, জার্সি তো বিলাসিতা। তো তারা কী করবে? তাদের স্বপ্ন পূরণের পদ্ধতিটা একটু অন্যরকমই হয়। যেমনটি হলো এই শিশুর বেলায়। দুদিন ধরে এই ছবিটি ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যাচ্ছে, একটি শিশু তার প্রিয় ফুটবলার লিওনেল মেসির জার্সি গায়ে জড়িয়ে আছে।

সুই সুতোর বুননের আসল জার্সি  নয়  এটি। এই জার্সি বানানো হয়েছে পলিথিন ব্যাগ দিয়ে। একটা নীল-সাদা ডোরাকাটা পলিথিনের ব্যাগের ওপর (আর্জেন্টিনা জার্সির ধরনে) শুধু কালি দিয়ে লেখা ‘মেসি’। আর নিচে জার্সির নম্বরটা দেওয়া—১০।

ছবিতে শিশুটির মুখ দেখা যাচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে, নাম-পরিচয় না জানা এই শিশুটি ইরাকের। যুদ্ধবিধ্বস্ত দেশটির সবচেয়ে ক্ষতিগ্রস্ত শহর ডোহুকের অধিবাসী বলেই সবাই মনে করছে। তবে এই ছবিটিই অনেক আবেগাপ্লুত করেছে ফুটবল আগ্রহী মানুষদের। এই একটি ছবিই যে অনেক গল্প বলে দিচ্ছে—কীভাবে অভাবের মধ্যেও সবচেয়ে সুন্দর খেলাটি একটি শিশুর শৈশবকে রাঙিয়ে দিচ্ছে। হোক না অভাব, হোক না যুদ্ধের প্রভাব, তবু তো ফুটবল শিশুটির প্রায় সব আনন্দ কেড়ে নেওয়া শৈশবে অল্প হলেও আনন্দের খোরাক জোগাচ্ছে। স্প্যানিশ লিগের ফুটবল ব্লগ হুয়েজ সেন্ট্রাল টুইট করেছে, ‘অসাধারণ একটি ছবি। ইরাকের একটি শিশু তার আদর্শের জার্সিতেই খেলার চেষ্টা করছে। সবচেয়ে সুন্দর খেলা!’
গত দুদিন ধরে মেসির সমর্থকেরা চেষ্টা করে যাচ্ছেন, এই শিশুটির পরিচয় খুঁজে বের করার। যাতে অন্তত মেসির একটা আসল জার্সি উপহার দিয়ে হলেও তার স্বপ্নটাকে পূরণ করা যায়। টুইটারে অনেক টুইট, রি-টুইট হচ্ছে শুধু এই আশাতে—অন্তত কেউ তো জানবেন শিশুটির পরিচয়।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com