সাম্প্রতিক সংবাদ

ডিমলায় কিশোর-কিশোরীদের আচরণ পরিবর্তন বিষয়ক লোকাল লেবেল ক্যাম্পেইন

মোঃ আসাদুজ্জামান পাভেল, ডিমলা (নীলফামারী) থেকেঃ নীলফামারীর ডিমলায় স্থানীয় পর্যায়ে কিশোর-কিশোরীদের স্বযত্ন বিকাশে তাঁদের আচরণ পরিবর্তন ও ক্ষমতায়ন বিষয়ে লোকাল লেবেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

১০-এপ্রিল বুধবার উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী এ ক্যাম্পেইন উপজেলা অডিটরিয়াম হলরুমে অনুষ্ঠিত হয়েছে। ইউনিসেফ এল.জি.সি কর্মসূচি ও ই.সি.এম.এ.ই আরডিআরএস বাংলাদেশ এর সহযোগিতায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১’শত ৬০ জন কিশোর-কিশোরী, ঘটক, ইমাম ও নিকাহ রেজিষ্ট্রার (কাজী) এতে অংশগ্রহণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার মুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নীলফামারী জেলার স্থানীয় সরকার উপ-পরিচালক আব্দুল মোতালেব সরকার।

এল.জি.সি প্রকল্পের জেলা সমন্বয়কারী আবু রায়হান মিয়া’র উপস্থাপনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা অফিসার স্বপন কুমার দাশ, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হালিম, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ সারোয়ার আলম, ডিমলা থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মফিজ উদ্দিন শেখ।

এসময় কমিনিউকেশন ফর ডেভেলপমেন্ট এর উপজেলা সমন্বয়কারী নির্মলেন্দু রায়, ইউনিয়ন সমন্বয়কারী মনছুরা মনা, জয়া মজুমদার, আব্দুর সালেক, আরডিআরএস বাংলাদেশ ই.সি.এম.এ.ই প্রকল্পের উপজেলা সমন্বয়কারী এস.এম আমির হোসেন, ফিল্ড ফ্যাসিলেটেটর ববিতা আক্তার, মনিটরিং অফিসার কাফিরুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিস কার্যালয়ের অফিস সহকারী রোকনুজ্জামান রোকন উপস্থিত ছিলেন।

বাল্যবিবাহসহ অন্যান্য সহিংসতার কুফলগুলো সম্পর্কে কিশোর-কিশোরীদের অবগত এবং বাল্যবিবাহ রোধ করার জন্য সচেতন কিশোর-কিশোরীদের করনীয় ব্যাপারে প্রশাসনিক পরামর্শ মূলক বিষয়ে অনুষ্ঠানে উন্মুক্ত আলোচনা করা হয়। সেই সাথে কিশোর-কিশোরীদের স্বযত্নবিকাশে তাঁদের আচরণ পরিবর্তন ও ক্ষমতায়নে শিক্ষক-শিক্ষিকা, মাতা-পিতা, ধর্মীয় নেতা ও রাজনৈতিক নেতৃবৃন্দের মধ্যে বাল্যবিবাহ সম্পর্কে ধারণাগত মতপার্থক্য দূর করার জন্য বিশদ আলোচনা তুলে ধরেন উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার মুন।

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com